ঢাকা, শুক্রবার ২৯, মার্চ ২০২৪ ১২:০৩:৩০ পিএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

করোনায় দেশে আরো দুইজনের মৃত্যু; নতুন আক্রান্ত ৯

নিজস্ব প্রতিবেদক

উইমেননিউজ২৪

প্রকাশিত : ১২:৩৬ পিএম, ৪ এপ্রিল ২০২০ শনিবার

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

গত ২৪ ঘণ্টায় বাংলাদেশে নভেল করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে আরও দুইজনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তরের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক অধ্যাপক মীরজাদী সেব্রিনা ফ্লোরা। এই নিয়ে করোনায় আক্রান্ত হয়ে বাংলাদেশে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো আটজনে।

এছাড়া নতুন করে আরো ৯ জনের শরীরে করোনা শনাক্ত করা হয়েছে। তাদের নিয়ে করোনায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৭০ জনে। নতুন করে সুস্থ হয়েছেন আরো চারজন। তাদের নিয়ে মোট সুস্থ হলেন ৩০ জন।

করোনাভাইরাস মহামারীর সর্বশেষ পরিস্থিতি নিয়ে শনিবার (০৪ এপ্রিল) অনলাইন ব্রিফিংয়ে সেব্রিনা ফ্লোরা এই সব তথ্য জানান।তিনি বলেন, গত ২৪ ঘণ্টায় আরও ৫৫৩টি নমুনা সংগ্রহ করা হয়। এর মধ্যে পরীক্ষা করা হয় ৪৩৪টি।

সেব্রিনা ফ্লোরা বলেন, আক্রান্তদের ৯ জনের পাঁচজনের আক্রান্ত হওয়ার ইতিহাস পাওয়া গেছে। তারা ইতিমধ্যে সংক্রমণ আছে, এমন ব্যক্তিদের সংস্পর্শে এসেছেন বা পরিবারের সদস্য। দুজন বিদেশ থেকে এসেছিলেন। আর বাকি দুজনের ব্যাপারে তথ্য সংগ্রহ করা হচ্ছে।

তাদের বয়সের বিশ্লেষণ করে তিনি বলেন, দুইজন শিশু। যাদের বয়স দশ বছরের নিচে। তিনজনের বয়স ২০ থেকে ৩০ বছরের মধ্যে। দুইজনের বয়স ৫০ থেকে ৬০ বছরের মধ্যে। একজনের বয়স ৬০ থেকে ৭০ বছরের মধ্যে ও একজনের বয়স ৯০ বছর।

আইইডিসিআর পরিচালক বলেন, মারা যাওয়া দুইজনের মধ্যে একজনের বয়স ৯০। অন্যজনের ৬৮। তাদের একজন ঢাকায় এবং অন্যজন ঢাকার বাহিরে মারা গেছেন।একজন হৃদরোগী ছিলেন, আরেকজনের স্ট্রোক করার ইতিহাস ছিল।

-জেডসি