ঢাকা, বৃহস্পতিবার ২৮, মার্চ ২০২৪ ২০:৪৩:১৫ পিএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

গণপরিবহন বন্ধের সময়সীমা বাড়লো

অনলাইন ডেস্ক

উইমেননিউজ২৪

প্রকাশিত : ০৩:৩৯ পিএম, ৪ এপ্রিল ২০২০ শনিবার

গণপরিবহন বন্ধের সময়সীমা বাড়লো

গণপরিবহন বন্ধের সময়সীমা বাড়লো

করোনাভাইরাসের মহামারির পরিস্থিতি মোকাবিলায় দেশব্যাপী চলমান গণপরিবহন বন্ধের সিদ্ধান্ত আগামী শনিবার (১১ এপ্রিল) পর্যন্ত বাড়িয়েছে সরকার।

আজ শনিবার সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের উপপ্রধান (তথ্য কর্মকর্তা) মো. আবু নাছের স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তি থেকে এ তথ্য জানা যায়।

এতে বলা হয়, পণ্যবাহী যানবাহনে যাত্রী পরিবহন করা যাবে না।

এদিকে করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় বাংলাদেশে নতুন করে আরও দুজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে করোনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে আটজনে। এছাড়া গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে আরও নয়জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত করা হয়েছে, যাদের মধ্যে ২ জন শিশু। এ নিয়ে দেশে মোট ৭০ জন করোনা রোগী শনাক্ত হলো।

করোনা আক্রান্তদের মধ্যে আরও চারজন সুস্থ হয়ে ওঠায় এ পর্যন্ত মোট ৩০ জন সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন।

শনিবার সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) কোভিড-১৯ সংক্রান্ত নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে নভেল করোনাভাইরাস প্রাদুর্ভাবের সর্বশেষ এসব তথ্য জানানো হয়।

সংস্থাটির পরিচালক মীরজাদী সেব্রিনা ফ্লোরা জানান, ‘করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় দুজনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে একজনের বয়স ৯০ ও আরেকজনের বয়স ৬০ বছর।’

তিনি আরও বলেন, ‘গত ২৪ ঘণ্টায় ৫৫৩ জনের নমুনা সংগ্রহ করা হয়। এর মধ্যে ৪৪৩টি নমুনা পরীক্ষা করে নয়জনের শরীরে করোনাভাইরাস পজিটিভ ফলাফল পাওয়া যায়। এর মধ্যে আইইডিসিআরে আটজন ও ঢাকার বাইরে একজনের করোনা শনাক্ত হয়।’