ঢাকা, শুক্রবার ২৯, মার্চ ২০২৪ ০:৫৯:৪২ এএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

ঈদের আগে খুলছে না গাউছিয়া–চাঁদনী চক

নিজস্ব প্রতিবেদক

উইমেননিউজ২৪

প্রকাশিত : ১০:১২ পিএম, ৯ মে ২০২০ শনিবার

ঈদের আগে খুলছে না গাউছিয়া–চাঁদনী চক।  পুরাতন ছবি

ঈদের আগে খুলছে না গাউছিয়া–চাঁদনী চক। পুরাতন ছবি

রোজার ঈদের আগে রাজধানীর মিরপুর রোডের জনপ্রিয় বিপণিবিতান গাউছিয়া ও চাঁদনী চক খুলছে না। আজ শনিবার দুপুরে এক বৈঠকে ওই এলাকা ও আশপাশের এলাকার ১১টি বিপণিবিতানের ব্যবসায়ীরা বৈঠক করে এ সিদ্ধান্ত নেন।

এর আগে নিউমার্কেটের ব্যবসায়ীরা দোকান বন্ধ রাখার কথা জানিয়েছিলেন। ফলে ঢাকার মধ্যম আয়ের মানুষের কেনাকাটার একটি বড় কেন্দ্র ঈদের আগে বন্ধ থাকছে।

চাঁদনী চক ব্যবসায়ী ফোরামের সভাপতি মো. নিজাম উদ্দিন বলেন, ‘আমরা ১১টি মার্কেটের ব্যবসায়ীরা একমত হয়েছি যে আমরা মার্কেট খুলব না। এ তালিকায় নিউমার্কেট, চাঁদনী চক, গাউছিয়া, নূর ম্যানশন, ইস্টার্ন মল্লিকা, চিশতিয়া, ধানমন্ডি হকার্স ইত্যাদি মার্কেট রয়েছে।’

সব মিলিয়ে এখন পর্যন্ত যে সিদ্ধান্ত, তাতে রাজধানীর প্রধান প্রধান বিপণিবিতান খুলছে না। এর মধ্যে বসুন্ধরা সিটি, যমুনা ফিউচার পার্ক, সব জুয়েলারি দোকান, মিরপুর ১ নম্বর থেকে মিরপুর ১১ নম্বর পর্যন্ত মার্কেটগুলো, মোতালিব প্লাজা, গুলিস্তান ও ফুলবাড়িয়া এলাকার বঙ্গবাজার কমপ্লেক্স, এনেক্সকো টাওয়ার, মহানগর কমপ্লেক্স, ঢাকা ট্রেড সেন্টার, ফুলবাড়িয়া সুপার মার্কেট, সুন্দরবন সুপার মার্কেট, জাকির প্লাজা, নগর প্লাজা, সিটি প্লাজা, গুলিস্তান পুরান বাজার, বঙ্গ ইসলামী সুপার মার্কেট এবং মৌচাক এলাকার মৌচাক ও আনারকলি মার্কেট বন্ধ থাকার বিষয়টি নিশ্চিত হওয়া গেছে।

দেশে করোনাভাইরাস ছড়িয়ে পড়া ঠেকাতে ২৬ মার্চ থেকে দোকানপাট বন্ধ রয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা গত সোমবার ঈদের কেনাকাটার জন্য স্বাস্থ্যবিধি মেনে সীমিতভাবে দোকানপাট খোলার সুযোগ দেওয়া হবে বলে জানান। এরপর ১০ মে বিপণিবিতান খুলে দেওয়ার আনুষ্ঠানিক নির্দেশনা দেওয়া হয়।