ঢাকা, শনিবার ০৪, মে ২০২৪ ১৫:২৩:১৯ পিএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

ভ্রুণ হত্যার অভিযোগে সাংবাদিক প্লাবনের বিরুদ্ধে স্ত্রীর মামলা

নিজস্ব প্রতিবেদক

উইমেননিউজ২৪

প্রকাশিত : ১১:০৭ পিএম, ১১ মে ২০২০ সোমবার

দৈনিক যুগান্তরের স্টাফ রিপোর্টার রেজাউল করিম প্লাবন

দৈনিক যুগান্তরের স্টাফ রিপোর্টার রেজাউল করিম প্লাবন

যৌতুক দাবি, নির্যাতন এবং ভ্রুণ হত্যার অভিযোগে দৈনিক যুগান্তরের স্টাফ রিপোর্টার রেজাউল করিম প্লাবনের বিরুদ্ধে মামলা করেছেন দৈনিক সমকালের স্টাফ রিপোর্টার সাজিদা ইসলাম পারুল। আজ সোমবার রাজধানীর হাতিরঝিল থানায় মামলা করেন তিনি।

হাতিরঝিল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রশিদ মামলার বিষয়টি নিশ্চিত করে বলেছেন, মামলার তদন্ত চলছে।

মামলার এজাহার থেকে জানা যায়, একই পেশায় থাকার কারণে প্লাবন ও পারুলের প্রায়ই দেখা ও কথাবার্তা হতো। সেই সূত্র ধরে তাদের মধ্যে ঘনিষ্ঠতা হয়।

গত ২ এপ্রিল পারুল-প্লাবনের বিয়ে হয়। বিয়ের কয়েক দিন পরই যৌতুক দাবিতে নির্যাতন শুরু করেন প্লাবন। ২৯ এপ্রিল বাকবিতণ্ডার এক পর্যায়ে ৫০ লাখ টাকা যৌতুক দাবি করেন প্লাবন। যৌতুক দাবি কেন করা হচ্ছে প্রশ্ন তুললে প্রচণ্ড মারধরের শিকার হন পারুল। সেদিন ঢাকার বাসায় অসুস্থ পারুলকে রেখে মায়ের অসুস্থতার কথা বলে গ্রামের বাড়ি কুড়িগ্রামের চিলমারিতে চলে যান প্লাবন।

এজাহারে পারুল বলেন, শাশুড়ির অসুস্থতার কথা জেনে অসুস্থ শরীরেই গত ৫ মে কুড়িগ্রামের চিলমারিতে স্বামীর বাড়ি যান পারুল। কিন্তু শ্বশুরবাড়ির সামনে গিয়ে ডাকাডাকি করে প্লাবনের সাড়া পাননি তিনি। এ সময় প্লাবনের বড় ভাই এম এ আজিজ ও ছোট ভাই এস এম নিজাম উদ্দিন এবং বাবা ও মা বেরিয়ে আসেন। তারা পারুলকে পূত্রবধু হিসাবে অস্বীকার করেন এবং অকথ্য ভাষায় গালিগালাজ করেন। এসময় শাশুড়িসহ তার পরিবার সদস্যরাও ঢাকায় একটি ফ্ল্যাট অথবা ৫০ লাখ টাকা যৌতুক দাবি করেন।

সাংবাদিক প্লাবনের বিরুদ্ধে অভিযোগ প্রসঙ্গে এজাহারে পারুল আরও বলেছেন, ‘ঢাকায় ফিরে আমি আরও অসুস্থ হয়ে পড়ি। এরইমধ্যে আমার গর্ভের ভ্রুণটি নষ্ট হয়ে যায় এবং চলাচলের শক্তি হারাই। যৌতুকের দাবিতে স্বামীর উপর্যুপরি নির্যাতন এবং মানসিক অশান্তির কারণে আমার গর্ভের সন্তানটি নষ্ট হয়েছে।’

এসব অভিযোগের ব্যাপারে রেজাউল করিম প্লাবনকে একাধিকবার ফোন করলেও তিনি ফোন ধরেননি।

এদিকে মামলা দায়ের করার পর সাজিদা ইসলাম পারুল আসামিদের দ্রুত গ্রেপ্তার করে বিচারের আওতায় আনার দাবি জানান।