ঢাকা, রবিবার ০৭, জুন ২০২০ ০:০০:০৩ এএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

সন্ধ্যায় এক মিনিট করতালি বাজাবে পুরো দেশ

নিজস্ব প্রতিবেদক

উইমেননিউজ২৪

প্রকাশিত : ০২:৩৯ পিএম, ১২ মে ২০২০ মঙ্গলবার

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

করোনাভাইরাসের বিরুদ্ধে ফ্রন্টলাইন যোদ্ধা হিসেবে যারা কাজ করছেন এবং এরইমধ্যে যারা প্রাণ হারিয়েছেন সেসব শহীদদের প্রতি সম্মান জানাতে আজ সন্ধ্যায় এক মিনিট অবিরাম করতালি দেয়ার কর্মসূচি নেয়া হয়েছে।

জানা গেছে, এ কর্মসূচির উদ্যোক্তা হিসেবে রয়েছেন রাজধানীর মতিঝিল সরকারি স্কুলের একদল প্রাক্তন শিক্ষার্থী, প্রকৃতি ও জীবন ফাউন্ডেশন এবং ফেসবুক ব্যবহারকারীরা।

আয়োজকরা জানিয়েছেন, করোনাভাইরাসের বিরুদ্ধে ডাক্তার, নার্স, পুলিশ, সেনাবাহিনী, র‌্যাব, প্রশাসন, সাংবাদিকসহ বিভিন্ন পর্যায়ের মানুষ জীবন বাজি রেখে কাজ করে যাচ্ছেন। সম্মুখসারির যোদ্ধা এবং শহীদদের সম্মান জানাতে তাদের এ কর্মসূচি।

আয়োজকদের অন্যতম অতিরিক্ত সচিব (অব.) ইকরাম আহমেদ জানিয়েছেন, আমরা মতিঝিল সরকারি স্কুলের একদল প্রাক্তন শিক্ষার্থী, প্রকৃতি ও জীবন ফাউন্ডেশন এবং ফেসবুক ব্যবহারকারীরা এ কর্মসূচির আয়োজন করেছি। এর মধ্যদিয়ে আমরা আমাদের জীবন বাঁচাতে যারা কাজ করে যাচ্ছি তাদের প্রতি ধন্যবাদ-কৃতজ্ঞতা প্রকাশ করতে যাচ্ছি।

মঙ্গলবার সন্ধ্যা সাতটায় “আমরাও জানি মানুষকে সম্মান দেখাতে, আমরাই বাংলাদেশ”- ব্যানারে এই কর্মসূচির পালন করা হবে।

এ কর্মসূচীতে দেশের সর্বস্তরের মানুষ যে যেখানে থাকবেন, সেখান থেকেই করোনায় সম্মুখ সারির যোদ্ধাদের অবদানের প্রতি এক মিনিট অবিরাম করতালি দিয়ে কৃতজ্ঞতা প্রকাশ করবে। পরের মঙ্গলবার অর্থাৎ ১৯ মে তেও একই কর্মসূচি পালন করা হবে বলেও জানা গেছে।

-জেডসি