ঢাকা, মঙ্গলবার ২৩, এপ্রিল ২০২৪ ১৫:৩৪:২০ পিএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

সিলেট ওসমানী মেডিকেলের ৫ নার্স করোনায় আক্রান্ত

নিজস্ব প্রতিবেদক

উইমেননিউজ২৪

প্রকাশিত : ১২:১২ পিএম, ১৬ মে ২০২০ শনিবার

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের একাধিক চিকিৎসকের পর এবার করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন পাঁচজন জ্যেষ্ঠ সেবিকা (নার্স) ও একজন ওয়ার্ডবয়। আক্রান্ত সেবিকারা ওসমানীর আইসিইউ বিভাগে কর্মরত ছিলেন বলে জানা গেছে।

শুক্রবার একদিনেই এ হাসপাতালের পাঁচজন সেবিকাসহ ৬ জনের করোনা শনাক্ত হওয়ায় হাসপাতালের স্বাস্থ্যকর্মীদের মধ্যে করোনা আতঙ্ক দেখা দিয়েছে।

শুক্রবার ওসমানী মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে নমুনা পরীক্ষায় ১৩ জনের করোনা শনাক্ত হয়। তাদের মধ্যে ৬ জনই ওসমানী হাসপাতালের স্বাস্থ্যকর্মী। এ ছাড়া এদিন নগরের আরও একজন, দক্ষিণ সুরমায় পাঁচজন ও সদর উপজেলায় একজন এবং ওসমানীনগরের একজনের করোনা শনাক্ত হয়।

সূত্র জানিয়েছে, আক্রান্ত ওই সেবিকারা হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় মারা যাওয়া প্রখ্যাত চিকিৎসক, ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের সাবেক ভারপ্রাপ্ত পরিচালক ও সার্জারি বিভাগের সাবেক প্রধান অধ্যাপক মীর মাহবুব আলমের সেবায় নিয়োজিত ছিলেন।

জানা গেছে, ডা. মীর মাহবুব আলম লিভার সিরোসিসে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করলেও তার শরীরে করোনার উপসর্গ ছিল। তবে চারবার তার নমুনা সংগ্রহ করে পরীক্ষা করেও রিপোর্ট নেগেটিভ আসে। মঙ্গলবার (১২ মে) ভোরে তিনি মারা গেলে ওইদিন সকালেই সিলেটের হজরত মানিকপীর (রহ.) কবরস্থানে তাকে দাফন করা হয়।

-জেডসি