ঢাকা, শনিবার ২০, এপ্রিল ২০২৪ ৩:৪৫:৫৩ এএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

করোনায় দেশে মৃত্যু ৩০০ ছাড়াল

নিজস্ব প্রতিবেদক

উইমেননিউজ২৪

প্রকাশিত : ০২:৪৭ পিএম, ১৬ মে ২০২০ শনিবার

করোনায় দেশে মৃতের সংখ্যা ৩০০ ছাড়াল

করোনায় দেশে মৃতের সংখ্যা ৩০০ ছাড়াল

প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৩১৪ জনে। তাদের মধ্যে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ১৬ জন। গত ২৪ ঘণ্টায় কমেছে করোনাভাইরাসের সংক্রমিতের পরীক্ষা। সেইসঙ্গে কমেছে কোভিড-১৯ আক্রান্ত রোগীর সংখ্যাও। নতুন করে শনাক্ত হয়েছে ৯৩০ জন। সুস্থ হয়েছে ২৩৫ জন।

আজ শনিবার দুপুর আড়াইটায় মহাখালী থেকে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক নাসিমা সুলতানা।

অধ্যাপক নাসিমা সুলতানা বলেন, ‘আমরা গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করেছি ৩৩টি ল্যাব থেকে ৬ হাজার ৫০১টি। পূর্বের নমুনাসহ পরীক্ষা করেছি ৬ হাজার ৭৮২টি। এই সংগৃহীত নমুনা থেকে শনাক্ত রোগী পেয়েছি ৯৩০ জন। এ পর্যন্ত করোনাভাইরাসে শনাক্ত হয়েছে ২০ হাজার ৯৯৫ জন।’

তিনি বলেন, ‘গত ২৪ ঘণ্টায় মৃত্যুবরণ করেছে ১৬ জন। আমাদের এ পর্যন্ত মৃত্যু দাঁড়ালো ৩১৪ জন। সুস্থ হয়েছে ২৩৫ জন। মোট সুস্থ হয়েছে ৪ হাজার ১১৭ জন।’

এর আগে শুক্রবার করোনাভাইরাসে আক্রান্ত হয়েছিল ১ হাজার ২০২ জন, মৃত্যু হয় ১৫ জনের। তার আগের দিন বৃহস্পতিবার শনাক্ত হয় ১ হজারা ৪১ জন, মারা যায় ১৪ জন।

বাংলাদেশে করোনাভাইরাসের সংক্রমণ প্রথম শনাক্ত হয় গত ৮ মার্চ। আর গত ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।