ঢাকা, শুক্রবার ১৯, এপ্রিল ২০২৪ ২০:৪৭:১২ পিএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

যমুনায় নৌকাডুবি: ৯ জনের লাশ উদ্ধার, নিখোঁজ ৮

নিজস্ব প্রতিবেদক

উইমেননিউজ২৪

প্রকাশিত : ০১:৩৪ পিএম, ২৮ মে ২০২০ বৃহস্পতিবার

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

সিরাজগঞ্জের চৌহালি উপজেলার যমুনা নদীতে নৌকাডুবির ঘটনায় আরও ৪ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। এই নিয়ে মোট ৯ জনের লাশ উদ্ধার করা হলো।এখনো ৮ জন নিখোঁজ রয়েছে।

বৃহস্পতিবার (২৮ মে) চৌহালি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) দেওয়ান মওদুদ আহম্মেদ জানান, সকালে খাস কাউলিয়ার চর, পয়লার চর ও স্থলচর এলাকা থেকে ভাসমান অবস্থায় ৩ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। পরে আরও একজনের লাশ পাওয়া যায়। তাদের নামপরিচয় পাওয়া যায়নি। ৪ জনকে নিয়ে নৌকাডুবির ঘটনায় মোট ৯ জনের লাশ উদ্ধার করা হলো। নৌকাডুবির ঘটনায় এখন পর্যন্ত আটজন নিখোঁজ রয়েছে।

এর আগে মঙ্গলবার (২৬ মে) ঘটনাস্থল থেকে বেলকুচি উপজেলার গয়নাকান্দি গ্রামের পাশান ফকির (৬৫), কলাগাছি গ্রামের শামীম হোসেনের ছেলে নাইমুল ইসলাম (৪), টাঙ্গাইল জেলার নাগরপুর উপজেলার সুবর্ণতলী গ্রামের শেখ কামাল মোল্লার (৪৫) মরদেহ উদ্ধার করা হয়।

বুধবার (২৭ মে) সকালে জোতপাড়া এলাকা থেকে আজিজল নামে এক যুবক (৩০) ও স্থলচর এলাকা থেকে কৈুজরী গ্রামের আফজাল (৩৮) নামে আরও এক ব্যক্তির মরদেহ উদ্ধার করা হয়।বুধবার দিনভর ফায়ার সার্ভিসের চার সদস্যের ডুবুরি দল উদ্ধার অভিযান চালায়। বিকাল ৫টার দিকে বৈরী আবহাওয়ার কারণে উদ্ধার অভিযান সমাপ্ত করা হয়।

আজ বৃহস্পতিবার সকালে খাস কাউলিয়া, পয়লা ও স্থলচর এলাকা থেকে অজ্ঞাত পরিচয় চারজনের মরদেহ উদ্ধার হয়।

প্রসঙ্গত, মঙ্গলবার দুপুরে এনায়েতপুর থেকে ৭৩ যাত্রী নিয়ে ইঞ্জিনচালিত একটি নৌকা চৌহালি যাওয়ার পথে স্থলচর এলাকায় ঝড়ের কবলে পড়ে ডুবে যায়। পরে পুলিশ ও স্থানীয়রা ৫৭ যাত্রীকে জীবিত অবস্থায় উদ্ধার করে। যাত্রীদের অধিকাংশই ধান কাটার শ্রমিক ছিলেন বলে জানিয়েছে পুলিশ।

-জেডসি