ঢাকা, শনিবার ২০, এপ্রিল ২০২৪ ৩:২৫:০১ এএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

করোনা : আক্রান্ত কমলেও বেড়েছে মৃত্যু

নিজস্ব প্রতিবেদক

উইমেননিউজ২৪

প্রকাশিত : ০২:৫৯ পিএম, ৩০ মে ২০২০ শনিবার

করোনা : আক্রান্ত কমলেও বেড়েছে মৃত্যু

করোনা : আক্রান্ত কমলেও বেড়েছে মৃত্যু

দেশে ২৪ ঘণ্টায় করোনাভাইরাস সংক্রমিত কোভিড-১৯ আক্রান্ত মারা গেছে ২৮ জন। নতুন করে শনাক্ত হয়েছে ১ হাজার ৭৬৪ জন। সুস্থ হয়েছে ৩৬০ জন। গত ২৪ ঘণ্টায় ৫০টি ল্যাবের মধ্যে নমুনা সংগ্রহ করা হয় ১ হাজার ৪৪৩টি।  এছাড়া এ পর্যন্ত মৃত্যু দাঁড়ালো ৬১০ জন।

আজ শনিবার দুপুর আড়াইটায় মহাখালী থেকে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক নাসিমা সুলতানা।

নাসিমা সুলতানা বলেন, ‌‌`গত ২৪ ঘণ্টায় ৫০টি ল্যাবের মধ্যে নমুনা সংগ্রহ করেছি ১ হাজার ৪৪৩টি। নমুনা পরীক্ষা করেছি ৯ হাজার ৯৮৭টি। এ পর্যন্ত পরীক্ষা হয়েছে ২ লাখ ৯৭ হাজার ৫৪টি নমুনা। ২৪ ঘণ্টায় এই সংগৃহীত নমুনা থেকে শনাক্ত রোগী পেয়েছি ১ হাজার ৭৬৪ জন। এ পর্যন্ত করোনাভাইরাসে শনাক্ত হয়েছে ৪৪ হাজার ৬০৮ জন। শনাক্তের হার ১৭ দশমিক ৬৬ শতাংশ।’

অধ্যাপক নাসিমা বলেন, ‘গত ২৪ ঘণ্টায় মৃত্যুবরণ করেছে ২৮ জন। এ পর্যন্ত মৃত্যু দাঁড়ালো ৬১০ জন। শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৩৭ শতাংশ। সুস্থ হয়েছে ৩৬০ জন। মোট সুস্থ হয়েছে ৯ হাজার ৩৭৫ জন। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ২১ দশমিক ০২ শতাংশ।’

এর আগে, শুক্রবার করোনাভাইরাসে আক্রান্ত হয়েছিল ২ হাজার ৫২৩ জন, মারা গেছে ২৩ জন। তার আগের দিন বৃহস্পতিবার করোনায় আক্রান্ত হয় ২ হাজার ২৯ জন, মৃত্যু হয় ১৫ জনের।