ঢাকা, শুক্রবার ২৯, মার্চ ২০২৪ ১৭:৪২:০৭ পিএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

দেশে করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২২, নতুন শনাক্ত ২৩৮১

নিজস্ব প্রতিবেদক

উইমেননিউজ২৪

প্রকাশিত : ০২:৫৫ পিএম, ১ জুন ২০২০ সোমবার

দেশে করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২২, নতুন শনাক্ত ২৩৮১

দেশে করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২২, নতুন শনাক্ত ২৩৮১

দেশে করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছে ২ হাজার ৩৮১ জন, মৃত্যু হয়েছে ২২ জনের। ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে উঠেছে ৮১৬ জন। এ পর্যন্ত মৃত্যু দাঁড়ালো ৬৭২ জন। আর শনাক্ত হয়েছে ৪৯ হাজার ৫৩৪ জন।

আজ সোমবার দুপুর আড়াইটায় মহাখালী থেকে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক নাসিমা সুলতানা।

তিনি বলেন, ‘আমরা গত ২৪ ঘণ্টায় ৫২টি ল্যাবের মধ্যে নমুনা সংগ্রহ করেছি ১৩ হাজার ১০৪টি। নমুনা পরীক্ষা করেছি ১১ হাজার ৪৩৯টি। এ পর্যন্ত পরীক্ষা হয়েছে ৩ লাখ ২০ হাজার ৩৬৯টি নমুনা। ২৪ ঘণ্টায় এই সংগৃহীত নমুনা থেকে শনাক্ত রোগী পেয়েছি ২ হাজার ৩৮১ জন। এ পর্যন্ত করোনাভাইরাসে শনাক্ত হয়েছে ৪৯ হাজার ৫৩৪ জন। ২৪ ঘণ্টায় শনাক্তের হার ৩০ দশমিক ৮১ শতাংশ।’

অধ্যাপক নাসিমা বলেন, ‘২৪ ঘণ্টায় সুস্থ হয়েছে ৮১৬ জন। মোট সুস্থ হয়েছে ১০ হাজার ৫৯৭ জন। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ২১ দশমিক ৩৯ শতাংশ। গত ২৪ ঘণ্টায় মৃত্যুবরণ করেছে ২২ জন। এ পর্যন্ত মৃত্যু দাঁড়ালো ৬৭২ জন। শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৩৬ শতাংশ।’

এর আগে রোববার করোনাভাইরাসে আক্রান্ত হয়েছিল ২ হাজার ৫৪৫ জন, মারা গেছে ৪০ জন। তার আগের দিন শনিবার করোনায় আক্রান্ত হয় ১ হাজার ৭৬৪ জন, মৃত্যু হয় ২৮ জনের।

বাংলাদেশে করোনাভাইরাসের সংক্রমণ প্রথম শনাক্ত হয় গত ৮ মার্চ।