ঢাকা, শনিবার ২০, এপ্রিল ২০২৪ ১৯:২৩:৩৩ পিএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

ভার্চুয়াল গ্লোবাল ভ্যাকসিন সামিটে যোগ দিচ্ছেন প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

উইমেননিউজ২৪

প্রকাশিত : ০৩:৫৩ পিএম, ২ জুন ২০২০ মঙ্গলবার

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

আগামী ৪ জুন ভার্চুয়াল গ্লোবাল ভ্যাকসিন সামিট অনুষ্ঠিত হতে যাচ্ছে। যুক্তরাজ্য সরকারের আয়োজনে এই সামিটে বাংলাদেশের পক্ষে যোগ দিচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

পররাষ্ট্র মন্ত্রণালয় ও ঢাকাস্থ ব্রিটিশ হাইকমিশন সূত্রে এই তথ্য জানা যায়।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক জ্যেষ্ঠ কর্মকর্তা বলেন, যুক্তরাজ্য সরকার গ্লোবাল ভ্যাকসিন সামিটে যোগ দিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আমন্ত্রণ জানিয়েছে। তিনি অনলাইনে এই সামিটে যোগ দিবেন।

এদিকে, ঢাকাস্থ ব্রিটিশ হাইকমিশন আজ এক বার্তায় তথ্যটি নিশ্চিত করেছে।

হাইকমিশনের বার্তায় জানানো হয়, গ্লোবাল ভ্যাকসিন সামিটে যোগ দেয়ার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে স্বাগত জানাচ্ছি। জনস্বাস্থ্যের জন্য ভ্যাকসিন গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে, এমনকি কভিড-১৯ মোকাবিলার চেয়েও বেশি।

অনলাইনে অনুষ্ঠেয় এই সামিটে বিশ্বের শীর্ষ নেতাদের আমন্ত্রণ জানিয়েছেন যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী বরিস জনসন।সামিটে করোনা মোকাবিলায় ভ্যাকসিন নিয়েও আলোচনা প্রাধান্য পাবে বলে আশা করা হচ্ছে।

গ্লোবাল অ্যালায়েন্স ফর ভ্যাকসিনস অ্যান্ড ইমিউনাইজেশন (জিএভিআই-গ্যাভি) তহবিল সংগ্রহের অংশ হিসেবে সারা বিশ্ব একযোগে কাজ করার লক্ষ্যে এই সামিটের আয়োজন করছে যুক্তরাজ্য সরকার।

জানা যায়, ২০২৫ সালের মধ্যে আরো ৩০০ মিলিয়ন শিশুর ভ্যাকসিন দান ও আট মিলিয়ন শিশুর জীবন বাঁচাতে একযোগে কাজ করবে গ্লোবাল অ্যালায়েন্স ফর ভ্যাকসিনস অ্যান্ড ইমিউনাইজেশন।

-জেডসি