ঢাকা, বুধবার ০১, মে ২০২৪ ০:৩৩:২০ এএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

দেশে করোনায় আরও ৩৭ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৩৪৬২

নিজস্ব প্রতিবেদক

উইমেননিউজ২৪

প্রকাশিত : ০৩:০৪ পিএম, ২৪ জুন ২০২০ বুধবার

দেশে করোনায় আরও ৩৭ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৩৪৬২

দেশে করোনায় আরও ৩৭ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৩৪৬২

দেশে নতুন করে আরও ৩৪৬২ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। ২৪ ঘণ্টায় মৃত্যুবরণ করেছেন ৩৭ জন। এ নিয়ে দেশে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ১ হাজার ৫৮২ জনে। এ ছাড়া মোট রোগীর সংখ্যা বেড়ে দাঁড়াল ১ লাখ ২২ হাজার ৬৬০ জন।

আজ বুধবার দুপুর আড়াইটায় মহাখালী থেকে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক নাসিমা সুলতানা।

স্বাস্থ্য অধিদপ্তরের দেয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ৬৬টি ল্যাবে পরীক্ষা করা হয়েছে ১৬ হাজার ৪৩৩টি নমুনা। মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ছয় লাখ ৬০ হাজার ৪৪৪টি।

দেশে মোট আক্রান্তের সংখ্যা এক লাখ ২২ হাজার ৬৬০ জন। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ২১. ০৭ শতাংশ। সেই সাথে মারা গেছেন মোট এক হাজার ৫৮২ জন। শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১.২৯ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৩৭ জনের মধ্যে পুরুষ ২৮ এবং নারী ৯ জন। হাসপাতালে মারা গেছেন ৩৪ জন এবং বাড়িতে তিনজন।

এদিকে, করোনা থেকে সুস্থ হয়েছেন আরও ২০৩১ জন। এ নিয়ে দেশে মোট সুস্থ ব্যক্তির সংখ্যা দাঁড়িয়েছে ৪৯ হাজার ৬৬৬ জন। সুস্থতার হার ৪০.৪৯ শতাংশ।

গত ৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনা রোগী শনাক্তের পর ১৮ মার্চ প্রথম একজনের মৃত্যু হয়। তবে সাম্প্রতিক সময়ে দেশে নতুন করে এ ভাইরাসে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা দ্রুত বাড়ছে।