ঢাকা, শনিবার ২০, এপ্রিল ২০২৪ ২১:০২:৩৫ পিএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

দেশে করোনায় মৃত্যু দুই হাজার ছাড়াল

নিজস্ব প্রতিবেদক

উইমেননিউজ২৪

প্রকাশিত : ০৩:১২ পিএম, ৫ জুলাই ২০২০ রবিবার

দেশে করোনায় মৃত্যুর সংখ্যা দুই হাজার ছাড়াল

দেশে করোনায় মৃত্যুর সংখ্যা দুই হাজার ছাড়াল

দেশে গত ২৪ ঘণ্টায় কোভিড-১৯ এ আরো ৫৫ জনের মৃত্যু হয়েছে। এনিয়ে করোনাভাইরাস আক্রান্ত হয়ে মোট ২,০৫২ জনের মৃত্যু হলো। নতুন করে গত ২৪ ঘণ্টায় আরো ২,৭৩৮ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। সব মিলিয়ে দেশে এখন পর্যন্ত মোট শনাক্ত হওয়া কোভিড-১৯ রোগীর সংখ্যা দাঁড়ালো ১ লখ ৬২ হাজার ৪১৭ জনে।

আজ রোববার স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত বুলেটিনে এসব তথ্য জানিয়েছেন অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক নাসিমা সুলতানা।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় ১৩,৯৮৮ টি নমুনা পরীক্ষা করে এই ফলাফল পাওয়া গেছে। দেশে এখন পর্যন্ত মোট পরীক্ষা হয়েছে ৮ লাখ ৬৪ হাজার ৬২টি নমুনা।

গত ২৪ ঘণ্টায় পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৯.৫৭ শতাংশ। আর মোট পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৯. ২০ শতাংশ। আর শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১.২৬ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৫৫ জনের মধ্যে পুরুষ ৩৭ এবং নারী ১৮ জন। হাসপাতালে মারা গেছেন ৪১ জন এবং বাড়িতে ১৪ জন। ঢাকা বিভাগে মারা গেছেন সর্বোচ্চ ১৯ জন।

ঢাকা বিভাগে মোট ১০০৭ জন, চট্টগ্রামে ৬৩৪, রাজশাহী বিভাগে ১০২, খুলনায় ৮৮, বরিশাল বিভাগে ৭২, সিলেট বিভাগে ৮৬, রংপুরে ৬১ এবং ময়মনসিংহ বিভাগে ৪৯ জন মারা গেছেন।

এদিকে, করোনা থেকে সুস্থ হয়েছেন আরও ১৯০৪ জন। এ নিয়ে দেশে মোট সুস্থ ব্যক্তির সংখ্যা দাঁড়িয়েছে ৭২ হাজার ৬২৫ জন। সুস্থতার হার ৪৪.৭২ শতাংশ।

গত ৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনা রোগী শনাক্তের পর ১৮ মার্চ প্রথম একজনের মৃত্যু হয়।