ঢাকা, মঙ্গলবার ২৩, এপ্রিল ২০২৪ ১৪:৩৮:২৪ পিএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

দেশে করোনায় আরও ৪৪ জনের মৃত্যু, শনাক্ত ৩২০১

নিজস্ব প্রতিবেদক

উইমেননিউজ২৪

প্রকাশিত : ০৩:০৯ পিএম, ৬ জুলাই ২০২০ সোমবার

দেশে করোনায় আরও ৪৪ জনের মৃত্যু, শনাক্ত ৩২০১

দেশে করোনায় আরও ৪৪ জনের মৃত্যু, শনাক্ত ৩২০১

দেশে একদিনে করোনায় আরও ৪৪ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘণ্টায় করোনা রোগী শনাক্ত হয়েছে ৩ হাজার ২০১ জন এবং সুস্থ হয়ে উঠেছে ৩ হাজার ৫২৪ জন।

আজ সোমবার স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক নাসিমা সুলতানা।

নাসিমা সুলতানা জানান, গত ২৪ ঘণ্টায় ৬৮টি পরীক্ষাগার থেকে নমুনা সংগ্রহ হয়েছে ১৫ হাজার ২০১টি। আর নমুনা পরীক্ষা হয়েছে ১৪ হাজার ২৪৫টি। মোট নমুনা পরীক্ষা হয়েছে ৮ লাখ ৬০ হাজার ৩৬০টি। ২৪ ঘণ্টায় এই সংগৃহীত নমুনা থেকে শনাক্ত রোগী ৩ হাজার ২০১ জন। ২৪ ঘণ্টায় শনাক্তের হার ২২ দশমিক ৪৭ শতাংশ। এ পর্যন্ত শনাক্ত ১ লাখ ৬৫ হাজার ৬১৮ জন। শনাক্তের হার ১৯ দশমিক ২৫ শতাংশ।

তিনি বলেন, ‘২৪ ঘণ্টায় সুস্থ হয়েছে ৩ হাজার ৫২৪ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছে ৭৬ হাজার ১৪৯ জন। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৪৫ দশমিক ৯৮ শতাংশ। গত ২৪ ঘণ্টায় মৃত্যুবরণ করেছে ৪৪ জন। এ পর্যন্ত মৃত্যু দাঁড়ালো ২ হাজার ৯৬ জন। শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ২৭ শতাংশ। মৃত্যু বিশ্লেষণে পুরুষ ৩৩ জন এবং নারী ১১ জন।’

তিনি আরও বলেন, ‘এ পর্যন্ত মৃত্যুবরণ করেছেন পুরুষ ১ হাজার ৬৫৭ জন এবং নারী ৪৩৯ জন। শতাংশ বিবেচনায় পুরুষ ৭৯ দশমিক ০৫ শতাংশ এবং নারী ২০ দশমিক ৯৫ শতাংশ।’

বয়স বিশ্লেষণ করে এই মহাপরিচালক জানান, ২১ থেকে ৩০ বছর ১ জন, ৩১ থেকে ৪০ বছর ২ জন, ৪১ থেকে ৫০ বছর ৬ জন, ৫১ থেকে ৬০ বছর ৩১ জন, ৬১ থেকে ৭০ বছর ১৫ জন, ৭১ থেকে ৮০ বছর ৬ জন, ৮১ থেকে ৯০ বছরের মধ্যে ১ জন মারা গেছে।