ঢাকা, সোমবার ০৬, মে ২০২৪ ৮:০০:৪৮ এএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

পদত্যাগ করলেন স্বাস্থ্য অধিদপ্তরের ডিজি

নিজস্ব প্রতিবেদক

উইমেননিউজ২৪

প্রকাশিত : ০৯:৪৮ পিএম, ২১ জুলাই ২০২০ মঙ্গলবার

বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক (ডিজি) আবুল কালাম আজাদ।  পুরোনো ছবি

বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক (ডিজি) আবুল কালাম আজাদ। পুরোনো ছবি

তীব্র বিতর্কের মুখে পদত্যাগ করলেন স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক (ডিজি) আবুল কালাম আজাদ। আজ মঙ্গলবার জনপ্রশাসন মন্ত্রণালয়ে স্বাস্থ্য সচিবের কাছে তিনি পদত্যাগপত্র জমা দেন। স্বাস্থ্য অধিদপ্তর সূত্রে এ তথ্য নিশ্চিত হওয়া গেছে।

করোনাভাইরাসের শনাক্ত সম্পর্কে ভুয়া রিপোর্ট দেয়াসহ নানা অভিযোগে রিজেন্ট হাসপাতাল বন্ধ করে দেয়ার পর থেকেই মন্ত্রণালয় ও অধিদফতরের পরস্পরকে দোষারোপের মধ্যেই পদত্যাগ করলেন আবুল কালাম আজাদ।

এর আগে গত ১৫ জুলাই মো. সাহেদের রিজেন্ট হাসপাতাল ও সাবরীনা আরিফের জেকেজি হেলথ কেয়ারকে পূর্ববর্তী স্বাস্থ্য সচিবের নির্দেশে করোনা পরীক্ষা ও চিকিৎসার বিষয়ে অনুমতি দেওয়া হয়েছিল বলে স্বাস্থ্য মন্ত্রণালয়কে এক চিঠিতে ব্যাখ্যা দিয়েছেন স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক আবুল কালাম আজাদ।

সেদিন স্বাস্থ্য সচিব আব্দুল মান্নান বলেন, ‘রিজেন্টের সঙ্গে চুক্তির লিখিত আদেশ এই ব্যাখ্যার সঙ্গে সংযুক্ত আছে কিনা জানতে চাইলে মহাপরিচালক জানান, সেই চুক্তি করা হয়েছিল সাবেক স্বাস্থ্য সচিব আসাদুল ইসলামের মৌখিক নির্দেশে। যিনি বর্তমানে পরিকল্পনা মন্ত্রণালয়ের সিনিয়র সচিব হিসেবে দায়িত্ব পালন করছেন।’

গত ১২ জুলাই স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদের কাছে ব্যাখ্যা দাবি করে স্বাস্থ্য মন্ত্রণালয়। ওই অফিস আদেশে ‘স্বাস্থ্য মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্তৃপক্ষ’ বলতে স্বাস্থ্য মহাপরিচালক কী বোঝাতে চেয়েছেন সে বিষয়ে তার কাছ থেকে ব্যাখ্যা চাওয়া হয়।