ঢাকা, বুধবার ২১, অক্টোবর ২০২০ ৫:০০:১৯ এএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

লেবাননের বিস্ফোরণে দুই বাংলাদেশি নিহত

ডেস্ক রিপোর্ট

উইমেননিউজ২৪

প্রকাশিত : ০২:৩৬ পিএম, ৫ আগস্ট ২০২০ বুধবার

ছবি: ইন্টারনেট

ছবি: ইন্টারনেট

লেবাননের রাজধানী বৈরুতে জোড়া বিস্ফোরণে মেহেদি হাসান ও মিজানুর রহমান নামের দুই বাংলাদেশি নিহত হয়েছেন। তারা আশরাফি এলাকায় বসবাস করতেন। এছাড়া আট শ্রমিক রফিক হারিরি হাসপাতালে চিকিৎসাধীন আছেন।

মঙ্গলবার (০৪ আগস্ট) রাতে ৪৯ জন প্রাথমিক চিকিৎসা নিয়ে হাসপাতাল ছেড়েছেন বলে জানিয়েছেন হেড অব চ্যান্সেরি আবদুল্লাহ আল মামুন। এছাড়া নৌবাহিনীর ২১ জন সদস্য আহত হয়েছেন। এরমধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক।

তিনি বলেন, দুই জনের অবস্থা কিছুটা খারাপ ছিল। তাদের আমেরিকান হাসপাতালে ভর্তি করার পরে একজনের পরিস্থিতি উন্নতি হলে তাকে ছেড়ে দেওয়া হয়। বাকিরা জাতিসংঘের তত্ত্বাবধানে চিকিৎসা নিচ্ছেন।

আবদুল্লাহ আল মামুন বলেন, আমরা পররাষ্ট্র ও স্বাস্থ্য মন্ত্রণালয়ের সঙ্গে যোগাযোগ রাখছি লেবাননে অবস্থিত বাংলাদেশিদের কারো কোনো সমস্যা আছে কিনা জানার জন্য। মঙ্গলবার আমরা বন্দর এলাকায় ব্যস্ত ছিলাম এবং দু’টি হাসপাতালে খোঁজ নিয়েছিলাম। আজকে সব জায়গায় খোঁজ নেবো। তবে রৈরুতে বর্তমানে সেখানে যোগাযোগ ও বিদ্যুৎ ব্যবস্থা বিঘ্নিত হয়েছে। সে কারণে অনেকের সঙ্গে যোগাযোগ করতে সমস্যা হচ্ছে।

প্রসঙ্গত, মঙ্গলবার বিকালে রাজধানী বৈরুতের বন্দর এলাকায় জোড়া বিস্ফোরণ ঘটে। এ ঘটনায় এখন পর্যন্ত শতাধিক নিহত এবং চার হাজার জন আহত হয়েছেন। প্রত্যক্ষদর্শীর বরাতে রয়টার্স জানিয়েছে, বিস্ফোরণে পুরো বৈরুত শহর ভূমিকম্পের মতো কেঁপে উঠেছিল। ইন্টারনেটে ছড়িয়ে পড়া বিভিন্ন ভিডিওতে দেখা যায়, বৈরুতের বন্দর এলাকা থেকে বড়ু গম্বুজ আকারে ধোঁয়া উড়ছে, এর কিছুক্ষণের মধ্যে বিকট বিস্ফোরণে গাড়ি, ভবন উড়ে যেতে দেখা যায়।

-জেডসি