ঢাকা, বৃহস্পতিবার ২৮, মার্চ ২০২৪ ২০:০৩:৪১ পিএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

ভারতে একদিনে ৬৪ হাজারের বেশি করোনা শনাক্ত

আন্তর্জাতিক ডেস্ক

উইমেননিউজ২৪

প্রকাশিত : ০২:৩৫ পিএম, ১৪ আগস্ট ২০২০ শুক্রবার

ছবি: ইন্টারনেট

ছবি: ইন্টারনেট

ভারতে করোনা আক্রান্তের সংখ্যা দিন দিন বাড়ছে। কিন্তু গত কয়েক দিন ধরে এই বৃদ্ধি সাংঘাতিক হারে বেড়েছে। গত ২৪ ঘণ্টায় ভারতে ৬৪ হাজার ৫৫৩ জন করোনায় সংক্রমিত হয়েছেন। এই নিয়ে দেশটিতে ২৪ লাখ ৬১ হাজার ১৯০ জনের শরীরে এই মহামারী সংক্রমিত হয়েছে।একই সময়ে ১ হাজার ৭ জনের মৃত্যু হয়েছে।এই পর্যন্ত দেশটিতে ৪৮ হাজার ৪০ জন করোনা রোগী প্রাণ হারিয়েছে।

 আজ শুক্রবার সকাল ৮টা পর্যন্ত স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাতে এনডিটিভির প্রতিবেদনে এমন তথ্য উঠে এসেছে।

করোনায় সুস্থতার হার বৃদ্ধি পেয়ে ৭০.৭৭ শতাংশে পৌঁছেছে। এর ফলে মৃত্যু হার কমে ১.৯৬ শতাংশে দাঁড়িয়েছে। যদিও মৃত্যুর সংখ্যার নিরিখে ভারত এখন যুক্তরাষ্ট্র ও ব্রাজিলের পরে তৃতীয় স্থানে রয়েছে। যুক্তরাষ্ট্রে এই পর্যন্ত ১ লাখ ৭০ হাজার ৪১৫ এবং ব্রাজিলে ১ লাখ ৫ হাজার ৫৬৪ জনের মৃত্যু হয়েছে।   

এদিকে, ভারতের মহারাষ্ট্র রাজ্যের কারাগার বিভাগের এক তথ্যে প্রকাশ, রাজ্যটিতে এপর্যন্ত ১ হাজার বন্দি ও ২৯২ জন জেলকর্মী করোনা সংক্রমিত হয়েছেন। এরইমধ্যে করোনা আক্রান্ত হয়ে ৬ বন্দি প্রাণ হারিয়েছে।

ভারতের মহারাষ্ট্র রাজ্যে এপর্যন্ত ৫ লাখ ৬০ হাজার ১২৬ জন করোনা আক্রান্ত হয়েছেন। রাজ্যটিতে মোট ১৯ হাজার ৬৩ জন করোনা রোগীর মৃত্যু হয়েছে। গত ২৪ ঘণ্টায় সেখানে ১১ হাজার ৮১৩ টি নয়া সংক্রমণ ৪১৩ জন প্রাণ হারিয়েছে। মহারাষ্ট্রে সুস্থতার হার বৃদ্ধি পাওয়ায় বর্তমানে সেখানে ১ লাখ ৫০ হাজার ১০৫ জন সক্রিয় করোনা রোগী রয়েছেন।

-জেডসি