ঢাকা, মঙ্গলবার ২৪, নভেম্বর ২০২০ ৯:৫৭:১২ এএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

বাইকার ফারহানা ‘নববধূ’ নয়, রয়েছে দেড় মাসের সন্তান

নিজস্ব প্রতিবেদক

উইমেননিউজ২৪

প্রকাশিত : ০৩:১৩ পিএম, ২৬ আগস্ট ২০২০ বুধবার

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

মিথ্যার আশ্রয় নিয়েছেন সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হওয়া যশোরের মেয়ে ফারহানা আফরোজ। সেদিন তার গায়ে হলুদের কথা প্রচার করা হলেও তিনি ছিলেন বিবাহিত। তিন বছর আগে তার বিয়ে হয়। রয়েছে একটি পুত্র সন্তানও।

গত ১৪ আগস্ট গায়ে হলুদের অনুষ্ঠান হওয়ায় বিভ্রান্তি সৃষ্টি হয়েছে। ফারহানা নিজেও গণমাধ্যমের কাছে বিষয়টি পরিস্কার না করায় বিভ্রান্তি বাড়ে। ১৩ আগস্টে সাজগোজ ও অনুষ্ঠানের বিষয়ে তিনি গণমাধ্যমকে বলেন, ‘আমি ঢাকাতে দেখেছি, অনেক বিয়েতে বর নিজে মোটরসাইকেল চালিয়ে বন্ধুবান্ধব নিয়ে গায়ে হলুদের অনুষ্ঠানে যান। আমি মোটরসাইকেল চালাতে পারি। আমারও ইচ্ছে হয়েছে। আমি ইচ্ছেপূরণ করেছি। বন্ধু-বান্ধব নিয়ে একটু হইচই-আনন্দ করেছি।’

ফারহানার এ বক্তব্যে অন্যদের মতো করে বিয়ে করার ইচ্ছার কথা জানানোয় তাকে ‘নববধূ’ হিসেবে গণমাধ্যমে উল্লেখ করা হয়।

উল্লেখ, গায়ে হলুদের দিন শহরময় বাইক র‌্যালি করে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছেন যশোরের মেয়ে ফারহানা আফরোজ। তবে তিনি নববধূ নন, তার বিয়ে হয়েছে আরো তিনবছর আগে।

যশোরে তিনি ‘লেডি বাইকার’ হিসেবে পরিচিতি। তবে তার এ কাজকে ভালোভাবে দেখছেন না বন্ধু ও প্রতিবেশীরা। তাদের দাবি, ফারহানার এরকম একটি কাজ করা উচিত হয়নি। নিজের স্বামী-সন্তানকে আড়ালে রেখে তিনি প্রতারণার আশ্রয় নিয়েছেন। আর নেটিজেনদের মাঝে দেখা দিয়েছে মিশ্র প্রতিক্রিয়া, অনেকেই তার প্রশংসা করলেও বেশির তার তীব্র সমালোচনা করেছেন। বিশেষ করে জাতীয় শোক দিবসের আগের দিন ১৪ আগস্ট এমন একটি কাণ্ড ঘটানোর কারণে তার উপর ক্ষেপেছেন অনেকে।

-জেডসি