ঢাকা, শনিবার ২০, এপ্রিল ২০২৪ ৯:০৭:১৯ এএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

রাজধানীর গুলশান শপিং সেন্টারের আগুন নিয়ন্ত্রণে

নিজস্ব প্রতিবেদক

উইমেননিউজ২৪

প্রকাশিত : ০১:২০ পিএম, ১১ সেপ্টেম্বর ২০২০ শুক্রবার

রাজধানীর গুলশান শপিং সেন্টারের আগুন নিয়ন্ত্রণে

রাজধানীর গুলশান শপিং সেন্টারের আগুন নিয়ন্ত্রণে

রাজধানীর গুলশান শপিং সেন্টারের আগুন নিয়ন্ত্রণে এসেছে। ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সদরদফতর কন্ট্রোল রুমের ডিউটি অফিসার রোজিনা আক্তার আজ শুক্রবার এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, বৃহস্পতিবার দিবাগত রাত ৩টা ২০ মিনিটে রাজধানীর গুলশান শপিং সেন্টারের ছয়তলা ভবনের ৬ষ্ঠতলা কাপড়ের গোডাউন থেকে আগুনের সূত্রপাত হয়।

অগ্নিকান্ডের খবর পেয়ে বারিধারা ও তেঁজগাও থেকে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ৭ ইউনিট দ্রুত ঘটনাস্থলে পৌঁছে ২ ঘন্টা চেষ্টা চালিয়ে ভোর রাত সাড়ে ৫ টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়েছে। আজ সকাল ৬টার দিকে সম্পূর্ণররূপে আগুন নির্বাপন হয়। এতে হতাহতের কোন ঘটনা ঘটেনি।

ফায়ার সার্ভিসের এ কর্মকর্তা আরও বলেন, আগুনের সূত্রপাত ও কারণ এখনও পর্যন্ত জানা যায়নি। এটি তদন্ত সাপেক্ষ বলা যাবে। তবে হতাহতের কোনো ঘটনা ঘটেনি।

তিনি জানান, ওই ভবনের ৬ তলায় শমশের গার্মেন্টস নামের একটি পোশাক কারখানা রয়েছে। বৃহস্পতিবার কারখানাটি চালু ছিল এবং রাতের পালায় কারখানা বন্ধ ছিল। অগ্নিকান্ডের ফলে ওই ভবনের

মালামাল, আসবারপত্রসহ অন্যান্য মিলিয়ে প্রায় ১৫ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে সংশ্লিষ্টরা দাবি করেন। অন্য দিকে ১ কোটি ২০ লাখ টাকার মালামাল উদ্ধার করে ক্ষয়ক্ষতির হাত থেকে রক্ষা করেছে ফায়ার সার্ভিস।