ঢাকা, বৃহস্পতিবার ২৫, এপ্রিল ২০২৪ ১২:২৮:৪১ পিএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

করোনায় দেশে মোট মৃত্যু ৪৭০২

নিজস্ব প্রতিবেদক

উইমেননিউজ২৪

প্রকাশিত : ০৩:৫৭ পিএম, ১২ সেপ্টেম্বর ২০২০ শনিবার

করোনা: দেশে মোট মৃত্যু ৪৭০২

করোনা: দেশে মোট মৃত্যু ৪৭০২

দেশে করোনায় গত ২৪ ঘণ্টায় আরও ১ হাজার ২৮২ জন রোগী শনাক্ত হয়েছে। এ ছাড়া নতুন মারা গেছে আরও ৩৪ জন। এ নিয়ে মোট মৃতের সংখ্যা বেড়ে ৪ হাজার ৭০২ জনে দাঁড়িয়েছে।

আজ শনিবার বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের পক্ষ থেকে এক সংবাদ বিজ্ঞপ্তি পাঠিয়ে দেশে করোনাভাইরাস সংক্রমণ পরিস্থিতির এই সবশেষ তথ্য জানানো হয়।

আজ সকাল ৮টা পর্যন্ত শনাক্ত ১ হাজার ২৮২ জনকে নিয়ে দেশে করোনাভাইরাসে মোট আক্রান্তের সংখ্যা ৩ লাখ ৩৬ হাজার ৪৪ জন হলো।

সংবাদবিজ্ঞপ্তিতে বলা হয়, গত এক দিনে মারা যাওয়া ৩৪ জনকে নিয়ে দেশে করোনাভাইরাসে মোট মৃতের সংখ্যা ৪ হাজার ৭০২ জনে দাঁড়াল।

আইইডিসিআরের হিসাবে বাসা ও হাসপাতালে চিকিৎসাধীন আরও ২ হাজার ২৪৭ জন রোগী সুস্থ হয়ে উঠেছেন গত এক দিনে। তাতে সুস্থ রোগীর মোট সংখ্যা বেড়ে ২ লাখ ৩৮ হাজার ২৭১ জন হয়েছে।

বিজ্ঞপ্তি অনুযায়ী, করোনা শনাক্তের জন্য দেশের সরকারি ও বেসরকারি ৯৪টি ল্যাবে গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১০ হাজার ৯৮টি এবং পরীক্ষা করা হয়েছে আগের নমুনাসহ ১০ হাজার ৭২৩টি। এ নিয়ে মোট নমুনা পরীক্ষা করা হলো ১৭ লাখ ১৫ হাজার ৪৮১টি।

২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১১.৯৬ শতাংশ। আর মোট পরীক্ষায় এ পর্যন্ত শনাক্ত হয়েছেন ১৯.৫৯ শতাংশ।

নতুন যে ৩৪ জন মারা গেছেন তাদের মধ্যে পুরুষ ২৩ এবং নারী ১১ জন। এখন পর্যন্ত মোট মারা যাওয়াদের মধ্যে পুরুষ ৩ হাজার ৬৬১ জন বা ৭৭.৮৬ শতাংশ এবং নারী ১ হাজার ৪১ জন বা ২২.১৪ শতাংশ। শনাক্ত বিবেচনায় মোট মৃত্যুর হার ১.৪০ শতাংশ।