ঢাকা, শনিবার ২০, এপ্রিল ২০২৪ ৬:৩৯:০৮ এএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

ভারতে করোনায় আক্রান্ত ৫০ লাখ, মৃত্যু ৮২ হাজার

আন্তর্জাতিক ডেস্ক

উইমেননিউজ২৪

প্রকাশিত : ১২:২১ পিএম, ১৬ সেপ্টেম্বর ২০২০ বুধবার

ছবি: ইন্টারনেট

ছবি: ইন্টারনেট

ভারতে করোনাভাইরাসের আক্রান্তের সংখ্যা দিন দিন বাড়ছে। কিন্তু গত কয়েক দিন ধরে এই বৃদ্ধি সাংঘাতিক হারে বেড়েছে। প্রতিবেশি দেশটিতে করোনা আক্রান্তের সংখ্যা ৫০ লাখ ছাড়িয়েছে। মৃত্যু হয়েছে ৮২ হাজারের বেশি লোকের। করোনায় আক্রান্তের দিক দিয়ে বিশ্বে দ্বিতীয় অবস্থানে রয়েছে দেশটিতে।

ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, ভারতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৫০ লাখ ১৮ হাজার ৩৪ জন এবং মৃত্যু হয়েছে ৮২ হাজার ৯১ জনের। করোনা থেকে সুস্থ হয়েছেন ৩৯ লাখ ৩৯ হাজার ১১১ জন।

করোনায় হতাহতের দিক দিয়ে বিশ্বে সবার ওপরে রয়েছে মার্কিন যুক্তরাষ্ট্র। দেশটিতে ইতিমধ্যে করোনায় মৃত্যুর সংখ্যা দুই লাখ ছাড়িয়েছে। যুক্তরাষ্ট্রে করোনায় আক্রান্তের সংখ্যা ৬৭ লাখ ৮৮ হাজার ১৪৭ জন। এর মধ্যে মারা গেছেন ২ লাখ ১৯৭ হাজার। সুস্থ হয়েছেন ৪০ লাখ ৬৮ হাজার ৮৬ জন।

তৃতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় ৪৩ লাখ ৮৪ হাজার ২৯৯ জন আক্রান্ত হয়েছে। মৃত্যু হয়েছে এক লাখ ৩৩ হাজার ২০৭ জনের।

বুধবার সকাল পর্যন্ত বিশ্বে করোনায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২ কোটি ৯৭ লাখ ২৩ হাজার ৫৬৪ জন। মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৯ লাখ ৩৯ হাজার ১৩৭ জন। সংক্রমণ থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন দুই কোটি ১৫ লাখ ৩৮ হাজার ৬৪ জন।

-জেডসি