ঢাকা, বৃহস্পতিবার ২৫, এপ্রিল ২০২৪ ১৭:৩৫:১৪ পিএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

যুক্তরাষ্ট্রে দুই লাখ ছাড়াল করোনায় মৃতের সংখ্যা

আন্তর্জাতিক ডেস্ক

উইমেননিউজ২৪

প্রকাশিত : ১১:৩৭ এএম, ২৩ সেপ্টেম্বর ২০২০ বুধবার

ছবি: ইন্টারনেট

ছবি: ইন্টারনেট

নর্থ ডাকোটা এবং উটাহ অঙ্গরাজ্যে আক্রান্তের সংখ্যা বাড়ার পর করোনা ভাইরাসে মৃতের সংখ্যা ২ লাখ ছাড়িয়েছে যুক্তরাষ্ট্রে। এছাড়া ইতোমধ্যে যুক্তরাষ্ট্রে ৬.৮ মিলিয়নেরও বেশি লোক করোনা আক্রান্ত হয়েছেন, যা অন্যান্য দেশের তুলনায় অনেক বেশি।

আজ বুধবার (২৩ সেপ্টেম্বর) সকালে ওয়ার্ল্ডমিটার থেকে থেকে এ তথ্য জানা যায়। সেখানে দেওয়া আছে এ পর্যন্ত ২ লাখ ৫ হাজার ৪৭১ জনের মৃত্যু হয়েছে করোনায়।

মার্চে প্রেসিডেন্ট ট্রাম্প জানিয়েছিলেন, যদি মৃত্যের সংখ্যা ১ লাখ থেকে ২ লাখের মধ্যে থাকে তবে দেশ ‘ভাল অবস্থানে’ আছে। গত মাসে, করোনায় ১৫ জনের মৃত্যু হওয়ার খবর শুনে তিনি ভবিষ্যদ্বাণী করেছিলেন, দুইদিনের মধ্যে মৃতের সংখ্যা শূন্যের কৌটায় নেমে আসার। তবে ট্রাম্পের কথা ভুল প্রমাণিত করে মৃতের সংখ্যা বেড়েই চলেছে। এখন মৃত্যুর সংখ্যা কোথায় গিয়ে ঠেকবে তা অনিশ্চিত।

মঙ্গলবার ট্রাম্প বলেন, করোনায় প্রাণহানির নতুন সংখ্যাটি খুবই ভয়ঙ্কর একটি বিষয়। চীনের উচিত এই ভাইরাস বন্ধ করে দেওয়া। মৃত্যু ও সংক্রমণের এই রেকর্ডের সাফাই গেয়ে তিনি আরও বলেন, যুক্তরাষ্ট্র যদি পদক্ষেপ না নিত, তবে আপনি দুই লাখ, আড়াই বা তিন লাখ মৃত্যু দেখতে পেতেন।

তবে ডেমোক্র্যাটদলীয় প্রেসিডেন্ট প্রার্থী জো বাইডেন বলেন, ট্রাম্প গত ছয় মাসে দক্ষতার সঙ্গে পরিস্থিতি সামাল দিতে না পারায় এবং মিথ্যা বলায় যুক্তরাষ্ট্রের ইতিহাসে সবচেয়ে বেশি জীবনহানি দেখতে হয়েছে।

-জেডসি