ঢাকা, শুক্রবার ২৯, মার্চ ২০২৪ ১২:০৫:২৫ পিএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

ঢাবি শিক্ষার্থী ধর্ষণ; মজনুর বিরুদ্ধে সাক্ষ্যগ্রহণ ২১ অক্টোবর

নিজস্ব প্রতিবেদক

উইমেননিউজ২৪

প্রকাশিত : ০৩:৪৩ পিএম, ১৪ অক্টোবর ২০২০ বুধবার

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

রাজধানীর কুর্মিটোলায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শিক্ষার্থী ধর্ষণ মামলায় একমাত্র আসামি মজনুর বিরুদ্ধে সাক্ষ্যগ্রহণের জন্য ২১ অক্টোবর দিন ধার্য করেছেন আদালত।

বুধবার (১৪ অক্টোবর) ঢাকার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৭ এর বিচারক বেগম মোসাম্মৎ কামরুন্নাহার এ দিন ধার্য করেন।

মামলায় একমাত্র আসামি মজনুর বিরুদ্ধে মামলার জব্দ তালিকার দুজনের সাক্ষ্যগ্রহণ করেছেন আদালত। এ পর্যন্ত মামলাটিতে মোট ২১ জন সাক্ষীর মধ্যে ১৩ জনের সাক্ষ্যগ্রহণ শেষ হয়েছে।

সাক্ষ্য গ্রহণ শেষে আসামি মজনুর পক্ষে রাষ্ট্র নিযুক্ত আইনজীবী রবিউল ইসলাম রবি তাদের জেরা করেন। জেরা শেষে আদালত পরবর্তী সাক্ষ্য গ্রহণের জন্য আগামী ২১ অক্টোবর পরবর্তী দিন ধার্য করেন। এর আগে আসামি মজনুকে আদালতে হাজির করা হয়। তার উপস্থিতিতে সাক্ষ্য গ্রহণ শুরু হয়।

এদিকে গত ১১ অক্টোবর মামলার সাক্ষ্যগ্রহণের জন্য দিন ধার্য ছিল। কিন্তু মামলার তদন্তকারী কর্মকর্তা করোনায় আক্রান্ত হওয়ায় তিনি আদালতে উপস্থিত হতে পারেননি। এ জন্য রাষ্ট্রপক্ষ সময়ের আবেদন করে। পরে আদালত সময়ের আবেদন মঞ্জুর করে ১৪ অক্টোবর দিন ধার্য করেন।

গেল ২৬ আগস্ট এ মামলায় মজনুর বিরুদ্ধে অভিযোগ গঠন করেন ভার্চুয়াল আদালত। আর এর মধ্য দিয়ে আসামিদের বিরুদ্ধে আনুষ্ঠানিক বিচার কার্যক্রম শুরু হয়। এদিন সাক্ষ্যগ্রহণের জন্য ৯ সেপ্টেম্বর দিন ধার্য করেন আদালত। গত ১৬ আগস্ট এ মামলার অভিযোগপত্র গ্রহণ করে এ দিন ধার্য করেন আদালত। এর আগে গত ১৬ মার্চ মজনুকে একমাত্র আসামি করে ঢাকা মহানগর হাকিম আদালতে অভিযোগপত্র দাখিল করেন মামলার তদন্ত কর্মকর্তা ডিবি পুলিশের পরিদর্শক আবু সিদ্দিক। ওই দিনই আদালত মামলাটি পরবর্তী বিচারের জন্য নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে বদলির আদেশ দেন।

চলতি বছরের ৫ জানুয়ারি রাজধানীর কুর্মিটোলায় ওই ছাত্রী ধর্ষণের শিকার হন। পরে ছাত্রীর বাবা বাদী হয়ে ক্যান্টনমেন্ট থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা করেন।

-জেডসি