ঢাকা, বৃহস্পতিবার ২৫, এপ্রিল ২০২৪ ৮:২৩:৩৫ এএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

দেশে ২৪ ঘন্টায় করোনায় ২১ জনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক

উইমেননিউজ২৪

প্রকাশিত : ০৫:৪২ পিএম, ১৮ নভেম্বর ২০২০ বুধবার

দেশে ২৪ ঘন্টায় করোনায় ২১ জনের মৃত্যু

দেশে ২৪ ঘন্টায় করোনায় ২১ জনের মৃত্যু

দেশে করোনাভাইরাস শনাক্তের ২৫৬তম দিনে ২৪ ঘন্টায় এই ভাইরাসে মৃত্যু ও সংক্রমণ কমেছে, পাশাপাশি বেড়েছে সুস্থতার হার। গত ২৪ ঘন্টায় করোনায় আক্রান্ত হয়ে ২১ জন মৃত্যুবরণ করেছেন। গতকাল চেয়ে আজ সোমবার ১৮ জন কম মৃত্যুবরণ করেছেন। গতকাল ৩৯ জন মৃত্যুবরণ করেছেন। এখন পর্যন্ত দেশে এ ভাইরাসে মৃত্যুবরণ করেছেন ৬ হাজার ২৭৫ জন। করোনা শনাক্তের বিবেচনায় আজ মৃত্যুর হার ১ দশমিক ৪৩ শতাংশ। গত ১৪ নভেম্বর থেকে মৃত্যুর একই হার বিদ্যমান রয়েছে।

আজ বুধবার স্বাস্থ্য অধিদফতরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘন্টায় ১৬ হাজার ৪৬৯ জনের নমুনা পরীক্ষায় ২ হাজার ১১১ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। গতকালের চেয়ে আজ ১০১ জন কম শনাক্ত হয়েছে। গতকাল ১৫ হাজার ৯৯০ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছিলেন ২ হাজার ২১২ জন। গত ২৪ ঘন্টায় নমুনা পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ১২ দশমিক ৮২ শতাংশ। আগের দিন এই হার ছিল ১৩ দশমিক ৮৩ শতাংশ। গতকালের চেয়ে আজ শনাক্তের হার ১ দশমিক ০১ শতাংশ কম।

দেশে এ পর্যন্ত মোট ২৫ লাখ ৮৯ হাজার ৪২১ জনের নমুনা পরীক্ষায় ৪ লাখ ৩৮ হাজার ৭৯৫ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। মোট পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ১৬ দশমিক ৯৫ শতাংশ। গতকাল পর্যন্ত এই হার ছিল ১৬ দশমিক ৯৭ শতাংশ।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘন্টায় হাসপাতাল এবং বাসায় মিলিয়ে সুস্থ হয়েছেন ১ হাজার ৮৯৩ জন। গতকালের চেয়ে আজ ১৪৪ জন বেশি সুস্থ হয়েছেন। গতকাল সুস্থ হয়েছেন ১ হাজার ৭৪৯ জন। দেশে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৩ লাখ ৫৪ হাজার ৭৮৮ জন।

আজ শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮০ দশমিক ৮৬ শতাংশ। আগের দিন এই হার ছিল ৮০ দশমিক ৮১ শতাংশ। আগের দিনের চেয়ে আজ সুস্থতার হার দশমিক ০৫ শতাংশ বেশি।

বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদপ্তর জানায়, করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘন্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১৫ হাজার ৫৯৮ জনের। আগের দিন সংগ্রহ করা হয়েছিল ১৬ হাজার ৬০২ জনের। গতকালের চেয়ে ১ হাজার ৪টি নমুনা কম সংগ্রহ করা হয়েছে। গত ২৪ ঘন্টায় দেশের ১১৭টি পরীক্ষাগারে নমুনা পরীক্ষা হয়েছে ১৬ হাজার ৪৬৯ জনের। আগের দিন নমুনা পরীক্ষা হয়েছিল ১৫ হাজার ৯৯০ জনের। গত ২৪ ঘন্টায় আগের দিনের চেয়ে ৪৭৯টি বেশি নমুনা পরীক্ষা হয়েছে।