ঢাকা, বৃহস্পতিবার ১৮, এপ্রিল ২০২৪ ৯:০২:৫৭ এএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

ঢাবি ছাত্রী ধর্ষণ: মজনুর বিচারের রায় দুপুরে

আদালত প্রতিবেদক

উইমেননিউজ২৪

প্রকাশিত : ১২:৫০ পিএম, ১৯ নভেম্বর ২০২০ বৃহস্পতিবার

ঢাবি ছাত্রী ধর্ষণ: মজনুর বিচারের রায় দুপুরে

ঢাবি ছাত্রী ধর্ষণ: মজনুর বিচারের রায় দুপুরে

ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ধর্ষণের মামলায় আসামি মো. মজনুর বিরুদ্ধে আজ বৃহস্পতিবার দুপুর ২টার দিকে রায় ঘোষণা করবেন ট্রাইব্যুনাল। ঢাকার ৭ নম্বর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক বেগম কামরুনাহার এ রায় ঘোষণা করবেন।

বিষয়টি ওই ট্রাইব্যুনালের স্পেশাল পাবলিক প্রসিকিউটর আফরোজা ফারহানা আহমেদ অরেঞ্জ নিশ্চিত করেছেন।

একই ট্রাইব্যুনালের বিচারক গত ১২ নভেম্বর মামলাটির যুক্তিতর্কের শুনানি শেষে রায় ঘোষণার জন্য ১৯ নভেম্বর দিন ঠিক করেন। এর আগে এ মামলায় ট্রাইব্যুনাল ২৪ জন সাক্ষীর মধ্যে ভিকটিমের বাবা, ভিকটিমসহ ২০ জনের সাক্ষ্য গ্রহণ করেন।

তার আগে গত ২৬ আগস্ট কারাগার থেকে ভার্চ্যুয়ালি চার্জগঠন করেন ট্রাইব্যুনাল। সেখানে মজনু নিজেকে নির্দোষ দাবি করেন। মামলাটিতে গত ১৬ মার্চ চার্জশিট দাখিল করা হয়। এরপর চলতি বছর ৯ জানুয়ারি আসামি মজনুর সাত দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। ওই রিমান্ড শেষে গত ১৬ জানুয়ারি আদালতে স্বীকারোক্তিমুলক জবানবন্দি প্রদান করেন। এরপর থেকে সে কারাগারেই আছেন।

চার্জশিটে বলা হয়, গত ৫ জানুয়ারি ক্যান্টনমেন্ট থানাধীন কুর্মিটোলা বাসস্ট্যান্ড থেকে ফুটপাত দিয়ে ৪০/৫০ গজ সামনে আর্মি গলফ ক্লাব মাঠ সংলগ্ন স্থানে ভিকটিম (২১) পৌঁছালে আসামি মজনু পিছন থেকে গলা ধরে ফুটপাতে মাটিতে ফেলে গলা চেপে ধরে। ভিকটিম চিৎকার করতে গেলে আসামি তাকে কিল-ঘুষি মেরে ভয়ভীতি দেখালে ভিকটিম অজ্ঞান হয়ে পড়েন। তখন মজনু ভিকটিমকে অচেতন অবস্থায়ই ধর্ষণ করে।