ঢাকা, শুক্রবার ১৫, জানুয়ারি ২০২১ ১৯:৪৭:৩৭ পিএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

আজও বৃষ্টির সম্ভাবনা

নিজস্ব প্রতিবেদক

উইমেননিউজ২৪

প্রকাশিত : ১২:৪৯ পিএম, ২১ নভেম্বর ২০২০ শনিবার

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

গতকাল ঢাকাসহ দেশের বিভিন্ন এলাকায় বৃষ্টি হয়েছে। কোথাও ছিটেফোঁটা কোথাও আবার এক পশলা। বৃষ্টির সঙ্গে ছিল কুয়াশাও।আর শীতের এই আমেজ আরও বাড়িয়ে দিয়েছে বৃষ্টি।

গতকাল রাতের আকাশে ছিল মেঘের আধিক্য। বৃষ্টিও নেমেছিল। শনিবার সকাল থেকেও আবহাওয়ার ভাব একই রকম। ঢাকার আকাশে শনিবার সূর্যের দেখা মেলেনি।

আবহাওয়া অফিস বলছে আজ সূর্য নাও দেখা যেতে পারে। হতে পারে বৃষ্টিও। হয়েছেও তাই। সকালে ছিটেফোঁটা বৃষ্টি নেমেছিল। কোথাও কোথাও এখনো হচ্ছে। সেই সঙ্গে রাজধানীজুড়ে ফিনফিনে কুয়াশার চাদর। একই অবস্থা পুরো বাংলাদেশ জুড়েই।

আবহাওয়া অফিস তাদের পূর্বাভাসে জানিয়েছে, শনিবার ঢাকা, চট্টগ্রাম, খুলনা, বরিশাল ও সিলেট বিভাগের কোথাও কোথাও বৃষ্টি হতে পারে।  এছাড়া, আজ দেশের বেশিরভাগ আকাশজুড়ে মেঘের ঘনঘটা থাকবে। থাকবে কুয়াশাও।

বাংলাদেশের আবহাওয়াবিদরা বলছেন, এই বৃষ্টির প্রকোপ শনিবার কিংবা রবিবার শেষ হবে। এরপর শীত পড়বে। পূর্বাভাস মোতাবেক বঙ্গোপসাগরে নিম্নচাপ তৈরি হয়েছে। নিম্নচাপের প্রভাবে মেঘের আধিক্য। এর ফলেই বৃষ্টি হচ্ছে। ফলে অসময়ের এই বৃষ্টি শীতের আমেজ বাড়িয়ে দিয়েছে। বোঝাই যায় বৃষ্টির রেশ কেটে গেলে বাড়বে শীতের প্রকোপ।

-জেডসি