ঢাকা, বৃহস্পতিবার ২৫, এপ্রিল ২০২৪ ১২:৫৫:৫৬ পিএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

কিশোরীর আত্মহত্যার মামলায় ধর্ষকের ৪০ বছরের কারাদণ্ড

নিজস্ব প্রতিবেদক

উইমেননিউজ২৪

প্রকাশিত : ০২:২৪ পিএম, ১৫ জানুয়ারি ২০২১ শুক্রবার

কিশোরীর আত্মহত্যার মামলায় ধর্ষকের ৪০ বছরের কারাদণ্ড

কিশোরীর আত্মহত্যার মামলায় ধর্ষকের ৪০ বছরের কারাদণ্ড

জয়পুরহাট জেলার সদর উপজেলার হরিপুরর গ্রামে ধর্ষিতা কিশোরীর আত্মহত্যার ঘটনা সংক্রান্ত মামলার রায়ে ধর্ষকের ৪০ বছরের সশ্রম কারাদণ্ডের আদেশ দিয়েছে আদালত।
বৃহষ্পতিবার দুপুরে জয়পুরহাটের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনালের বিচারক মো. রুস্তম আলী এ রায় ঘোষণা করেন। আদালত ১ লাখ টাকা জরিমানা অনাদায়ে আরও ২ বছরের সশ্রম কারাদণ্ডের আদেশ প্রদান করেন।
আদালত সূত্র জানায়, ২০১২ সালের ৩০ জুন দুপুরে জয়পুরহাটের হরিপুর উত্তরপাড়া গ্রামের কিশোরী মেয়ে খাতিজা বেগম বাড়ির পাশে নিজেদের ক্ষেতে যায়। সেখানে মেয়েটিকে একা পেয়ে একই গ্রামের আবুল কালামের ছেলে মাসুদ রানা তাকে জোর করে তুলে নিয়ে পাশের পাট ক্ষেতে গিয়ে ধর্ষণ করে। খাতিজার আর্তচিৎকারে এলাকাবাসী ছুটে আসলে মাসুদ রানা পালিয়ে যায়। ওই ঘটনার জেরে লোকলজ্জা ও অভিমানে ১ দিন পর ২ জুলাই খাতিজা নিজ শয়ন কক্ষে বিষপানে আত্মহত্যা করে।
এ ব্যাপারে খাতিজার বাবা হেলালুদ্দিন বাদী হয়ে পর দিন ৩ জুলাই জয়পুরহাট সদর থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে মাসুদ রানাকে আসামী করে একটি মামলা করেন। দীর্ঘ শুনানী শেষে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনালের বিচারক মো. রুস্তম আলী আজ বৃহষ্পতিবার ধর্ষক মাসুদ রানাকে ৪০ বছরের সশ্রম কারাদণ্ড ও ১ লাখ টাকা জরিমানা অনাদায়ে আরও ২ বছরের সশ্রম কারাদণ্ডের আদেশ দেন। ধর্ষক মাসুদ রানা এখনও পলাতক রয়েছে। তার অনুপস্থিতিতে মামলার রায় ঘোষণা করেন বিচারক।
রাষ্ট্র পক্ষে মামলা পরিচালনা করেন স্পেশাল পিপি এ্যাডভোকেট ফিরোজা চৌধুরী।