ঢাকা, বুধবার ২৪, এপ্রিল ২০২৪ ১৩:২২:৫৬ পিএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

অভিষেকের মহড়ায় আগুন, ফের বন্ধ ক্যাপিটল ভবন

আন্তর্জাতিক ডেস্ক

উইমেননিউজ২৪

প্রকাশিত : ০১:৪৫ পিএম, ১৯ জানুয়ারি ২০২১ মঙ্গলবার

ছবি: ইন্টারনেট

ছবি: ইন্টারনেট

আনুষ্ঠানিকভাবে আগামীকাল বুধবার (২০ জানুয়ারি) শপথ নেবেন নবনির্বাচিত মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। তার আগে আবারও বিপত্তি ঘটল।

নিরাপত্তা মহড়ার সময় সোমবার (১৮ জানুয়ারি) অনুষ্ঠানের কিছুটা দূরে একটি অস্থায়ী তাঁবুতে আগুন লেগে যাওয়ায় আবারও সাময়িকভাবে বন্ধ করতে হয় ক্যাপিটল ভবন। তবে এর সঙ্গে শপথগ্রহণ অনুষ্ঠানের কোনো সম্পর্ক নেই বলে জানিয়েছে ক্যাপিটল পুলিশ। খবর বিবিসি ও রয়টার্সের।

জো বাইডেনের শপথগ্রহণ অনুষ্ঠান ঘিরে আগে থেকেই নিশ্চিদ্র নিরাপত্তাবলয়ে মুড়ে ফেলা হয়েছে ওয়াশিংটন ডিসিকে। সোমবার ক্যাপিটলে মহড়া চলার সময় সেখানে বাইডেন ছিলেন না। সেই সময়ই ক্যাপিটল থেকে কয়েক কিলোমিটার দূরে একটি অস্থায়ী তাঁবুতে আগুন লেগে যায়।

তবে সেই তাঁবুতে কেউ ছিল না। ওই আগুনে বিপুল ধোঁয়া ছড়িয়ে পড়ে। তবে কিছুক্ষণের মধ্যেই ডিস্ট্রিক্ট অব কলম্বিয়ার অগ্নিনির্বাপণ কর্মীরা গিয়ে আগুন নিভিয়ে ফেলেন।

গত ৬ জানুয়ারি ট্রাম্প সমর্থকদের ক্যাপিটলে হামলার রেশ এখনও কাটেনি। তার মধ্যে শপথের একদিন আগে এমন ঘটনায় ঝুঁকি নিতে চাননি ক্যাপিটলের নিরাপত্তা আধিকারিকরা। মহড়ায় অংশ নেওয়া অনেককেই ক্যাপিটল থেকে বাইরে পাঠিয়ে দেওয়া হয়। তার পর বন্ধ করা হয় ক্যাপিটল ভবন।

-জেডসি