ঢাকা, বুধবার ২৪, এপ্রিল ২০২৪ ১৬:১৩:২৪ পিএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

শেখ হাসিনার মতো দক্ষ-দেশপ্রেমী নেতা বিশ্বে নেই: দিপু মনি

নিজস্ব প্রতিবেদক

উইমেননিউজ২৪

প্রকাশিত : ০৪:৪৩ পিএম, ২৪ ফেব্রুয়ারি ২০২১ বুধবার

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও শিক্ষামন্ত্রী ডা. দিপু মনি বলেছেন, দীর্ঘ ৪০ বছর ধরে আওয়ামী লীগের মতো বড় রাজনৈতিক দলের নেতৃত্ব দিচ্ছেন শেখ হাসিনা। তার মতো দক্ষ ও দেশপ্রেমী নেতা সারাবিশ্বে পাওয়া যাবে না।

বুধবার রাজধানীর গুলিস্তানে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের প্রথম বর্ধিত সভায় বিশেষ অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ডা. দিপু মনি বলেন, শেখ হাসিনা দীর্ঘ ৪০ বছর ধরে আওয়ামী লীগের নেতৃত্ব দিচ্ছেন। সেই নেত্রীর নির্দেশনা মেনেই ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের ইউনিট, থানা পর্যায়ে কমিটি করতে হবে। দল ভারী করতে অন্য দলের লোক নেয়া যাবে না। দুষ্কৃতিকারী, দুর্নীতির সঙ্গে জড়িতদের আওয়ামী লীগে জায়গা দেয়া যাবে না। এ দলকে সুশৃঙ্খল ও সুসংগঠিত করতে নিয়ম মেনে চলতে হবে।

তিনি আরো বলেন,  সুবিধাবাদীরা দলের বিপদে পাশে থাকবে না। তাই দলের মধ্যে কোনো বিতর্কিত লোককে জায়গা দেয়া যাবে না। রাজনীতির হলো জনসেবা করা। তাই সেভাবে কাজ করতে হবে যেভাবে দেশের মানুষ খুশি থাকে।

সাত কলেজের শিক্ষার্থীদের আন্দোলন কথা উল্লেখ করে শিক্ষামন্ত্রী বলেন, শেখ হাসিনার সরকারের সময় আন্দোলন করতে হয় না। সাত কলেজের শিক্ষার্থীদের আন্দোলন করা লাগবে না। আপনার বাসায় গিয়ে পড়তে বসেন। সন্ধ্যায় শিক্ষার্থীদের বিষয় নিয়ে সাত কলেজের অধ্যক্ষের সঙ্গে আলোচনা করা হবে। তারপরে ভালো একটা খবর শুনতে পারবেন।

ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মান্নাফি সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি যুক্তি ছিলেন দলের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সহ-সভাপতি নুরুল আমিন রুহুল, খন্দকার এনায়তুল্লাহ, দিলিপ রায়, সাধারণ সম্পাদক হুমায়ুন কবির, যুগ্ম সাধারণ সম্পাদক মোর্শেদ কামাল, মহিউদ্দিন মহি, মিরাজ হোসেন, সাংগঠনিক সম্পাদক আক্তার হোসেন, দফতর সম্পাদক রিয়াজ হোসেন রিয়াজ, উপ-দফতর সম্পাদক রাসেল প্রমুখ।

-জেডসি