ঢাকা, শনিবার ২০, এপ্রিল ২০২৪ ১৬:৫২:১৯ পিএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

রাজধানীসহ সারাদেশে আজও ফেসবুক ব্যবহারে সমস্যা

অনলাইন ডেস্ক

উইমেননিউজ২৪

প্রকাশিত : ০৩:৩৩ পিএম, ২৭ মার্চ ২০২১ শনিবার

ছবি: ইন্টারনেট

ছবি: ইন্টারনেট

রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন এলাকায় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ঢুকতে সমস্যা হচ্ছে। ব্যবহারকারীরা বলছেন, গতকাল শুক্রবার বিকাল থেকেই এ সমস্যা দেখা দিয়েছে এবং আজ শনিবারও এ সমস্যা বিদ্যমান রয়েছে। ভুক্তভোগিরা বলেন, ফেসবুক পেইজ খুলছে না, কখনও কখনও খুললেও পোস্ট বা শেয়ার করতে সমস্যা হচ্ছে।

এ বিষয়ে তথ্য প্রযুক্তিবিদ সুমন আহমেদ সাবির গণমাধ্যমকে বলেন, ফেসবুক ও মেসেঞ্জারে বিকেল থেকে সমস্যা হচ্ছে। কী কারণে সমস্যা হচ্ছে তা বোঝা যাচ্ছে না।

তিনি বলেন, তবে আন্তর্জাতিকভাবে ফেসবুক সার্ভারে কোনো সমস্যার অভিযোগ বা কোনো সমস্যার কোনো খবর পাওয়া যায়নি।

গোটা বিশ্বে বিভিন্ন অনলাইন সেবার তাৎক্ষণিক পরিস্থিতি প্রকাশ করে ডাউনডিটেক্টর। তারাও ফেবুকের সেবায় কোনো সমস্যার কথা জানায়নি।

এদিকে, যারা মোবাইল ফোনে আগে থেকেই লগইন করেছিলেন তাদের নিউজ ফিড রিফ্রেশ হচ্ছে না। ম্যাসেঞ্জার ব্যবহারেও একই সমস্যা দেখা দিয়েছে। ম্যাসেজ অথবা ছবিও পাঠাতেও সমস্যা হচ্ছে অনেকের।

রাজধানীতে সাদ্দাম হোসেন নামের এক ব্যবহারকারী বলেন, আমি ফেসবুক ব্যবহার করতে পারছি না। রাত ১০টার দিকেও মেসেঞ্জারে ঢোকার চেষ্টা করেছি, কিন্তু একটি নোটিস দিল যে কানেকশন পাওয়া যাচ্ছে না।

রাজধানীর শনির আখড়া এলাকায় বসবাসকারী আসিফ খান রাজ জানান, ফেসবুক মোবাইল অ্যাপে পুরাতন পোস্টগুলোই দেখতে পাচ্ছেন। কোনও পোস্টের ভেতরে প্রবেশ করলে তা লোড হচ্ছে না।

বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) উপ পরিচালক (গণমাধ্যম) জাকির হোসেন খান জানিয়েছেন, তাদের অফিস বন্ধ রয়েছে। এখনও পর্যন্ত বিষয়টি নিয়ে কিছুই জানা নেই তার।

-জেডসি