ঢাকা, শুক্রবার ১৯, এপ্রিল ২০২৪ ১৬:০২:১০ পিএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

অনুদান পাবেন বিদেশফেরত ৩ হাজার নারী কর্মী

নিজস্ব প্রতিবেদক

উইমেননিউজ২৪

প্রকাশিত : ০২:০৩ পিএম, ৩১ মার্চ ২০২১ বুধবার

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

করোনাকালে বিদেশফেরত নারী কর্মীদের ২০ হাজার টাকা করে আর্থিক সহায়তা কার্যক্রম শুরু করেছে প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়। বুধবার (৩১ মার্চ) রাজধানীর স্কাটনে প্রবাসী কল্যাণ ভবন ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ড এই আর্থিক সহায়তা কার্যক্রম শুরু করে।

তিনজন বিদেশফেরত নারীর হাতে ২০ হাজার টাকার আর্থিক সহায়তার চেক তুলে দিয়ে এই কার্যক্রমের উদ্বোধন করেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ। প্রথম দিন ঢাকা এবং আশপাশের বিদেশফেরত ৭০ জন নারীকে ২০ হাজার টাকা করে অনুদান দেয়া হয়।

প্রবাসী কল্যাণ মন্ত্রী বলেন, করোনাকালে সৌদি আরবসহ বিভিন্ন দেশ থেকে ৫০ হাজারের মতো নারী কর্মী দেশে ফিরেছেন। তারা যাতে এই করোনাকালে ভালো থাকেন, কোনো কিছু করে জীবন যাপন করতে পারেন এজন্য এই আর্থিক সহায়তা করা হচ্ছে। প্রথম পর্যায়ে ৯৫০ জনের তালিকা চূড়ান্ত হয়েছে। আগামী জুন মাসের মধ্যে তিন হাজার জন বিদেশফেরত নারী কর্মীকে ২০ হাজার টাকা করে অনুদান দেয়া হবে।

ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) মো: হামিদুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ের সচিব ড. আহমেদ মুনিরুছ সালিহীন।

এ সময় প্রবাসী কল্যাণ মন্ত্রণালয় ও অধিনস্থ সংস্থার উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

-জেডসি