ঢাকা, মঙ্গলবার ২৩, এপ্রিল ২০২৪ ২৩:২৪:২১ পিএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

করোনা বাড়লেও লকডাউনের কথা ভাবছে না ভারত

আন্তর্জাতিক ডেস্ক

উইমেননিউজ২৪

প্রকাশিত : ০১:১৪ পিএম, ৩ এপ্রিল ২০২১ শনিবার

ছবি: ইন্টারনেট

ছবি: ইন্টারনেট

করোনাভাইরাস সংক্রমণ ব্যাপকহারে বেড়েছে ভারতে। আক্রান্ত ও মৃত্যু রেকর্ড হারে পৌঁছেছে। কোভিড সংক্রমণের দ্বিতীয় ঢেউয়ের সাথে আবার লকডাউন হলে সাধারণ মানুষের রুটিরুজি, শিল্প, ব্যবসা ও সামগ্রিক অর্থনীতির কী হাল হবে, তা নিয়েও প্রশ্ন উঠছে। এমন অবস্থায় আবার লকডাউন দেয়া হবে কি না এমন প্রশ্নের জবাবে ভারত সরকার জানিয়েছে তারা লকডাউনের কথা ভাবছে না। এমন পরিকল্পনা নেই তাদের।

ভারত সরকার মনে করছে, লকডাউনের বদলে গত বছরের তুলনায় উন্নত স্বাস্থ্য পরিকাঠামো ও কোভিডের টিকা দিয়েই সংক্রমণের মোকাবিলা করা যাবে।

ভারতীয় সংবাদমাধ্যমগুলো জানিয়েছে, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি কোভিড পরিস্থিতি নিয়ে রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠক করতে পারেন। যে ১১টি রাজ্যের পরিস্থিতি উদ্বেগজনক, ক্যাবিনেট সচিব সেই রাজ্যগুলির মুখ্যসচিবদের সঙ্গে বৈঠক করেছেন।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সূত্রের বরাত দিয়ে খবরে বলা হয়েছে, অর্থনীতিতে ফের ধাক্কা এড়াতেই দেশ জুড়ে লকডাউনের কথা ভাবা হচ্ছে না।

ভারতের অর্থ মন্ত্রণালয়ের আর্থিক বিষয়ক সচিব তরুণ বজাজ বলেন, ফের কোভিড সংক্রমণ সকলের কাছেই দুশ্চিন্তার। তবে স্বাস্থ্য পরিকাঠামো এখন আগের তুলনায় অনেক ভাল। কোভিডের টিকাও এসে গিয়েছে। তাই আমার মনে হয়, সরকার এবার লকডাউন না করেই ভাইরাসের মোকাবিলা করবে। সূত্র : আনন্দবাজার


-জেডসি