ঢাকা, শুক্রবার ২৬, এপ্রিল ২০২৪ ১০:৩২:১০ এএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

সবার জন্য টিকা নিশ্চিতে কাজ করছে সরকার: প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

উইমেননিউজ২৪

প্রকাশিত : ১২:৫৭ পিএম, ২ মে ২০২১ রবিবার

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

সবার জন্য করোনা ভাইরাসের টিকা নিশ্চিতে সরকার কাজ করছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রবিবার মোবাইল ব্যাংকিং পরিষেবার মাধ্যমে অসহায় মানুষকে আর্থিক সহায়তা কার্যক্রম অনুষ্ঠানে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে যোগ দিয়ে এ কথা বলেন তিনি।

করোনা ভাইরাসের টিকা নেওয়ার সত্ত্বেও মাস্ক পরার নির্দেশনা দিয়ে প্রধানমন্ত্রী বলেন, বৈশ্বিক মহামারি করোনার প্রকোপ থেকে বাঁচতে আপনারা স্বাস্থ্যবিধি মনে চলুন। নিজে সুরক্ষিত থাকুন, অন্যকেও সুরক্ষিত রাখুন। সার্বিক সহায়তা নিয়ে সরকার আপনাদের পাশে আছে।

এসময় প্রধানমন্ত্রী প্রশ্ন রাখেন, আজকে যারা ঘরে বসে বিবৃতি দিচ্ছে, তারা কি অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছে? আজকে যারা সরকারের সমালোচনা করছে, জনগণের জন্য তারা কী করেছে। শক্তিশালী বিরোধী দল গড়তে হলে মানুষের জন্য কাজ করতে হয় বলেও মন্তব্য করেন তিনি।

আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা বলেন, যারা সরকার পতনের কথা বলে, তারা কয়জন মানুষের উপকার করেছে? এ দেশের মানুষ কিছু পেয়ে থাকলে আওয়ামী লীগের আমলেই পেয়েছে। জাতির পিতার নেতৃত্বে আওয়ামী লীগই এদেশের স্বাধীনতা এনে দিয়েছে। জাতির পিতা যে আকাঙ্ক্ষা নিয়ে দেশ স্বাধীন করেছিলেন, আমরা সেটাই বাস্তবায়ন করতে চাই।

সরকার প্রধান বলেন, ঈদ উৎসব তো আছেই। এটা সবাই উদযাপন করবেন। কিন্তু স্বাস্থ্যবিধি মানতে হবে। ঈদের আনন্দ করবেন। কিন্তু যারা মারা গেছে, তাদের কথাও ভাবুন। নিজের জীবন বিপন্ন করে উৎসব নয়। মাস্ক ছাড়া ঘরের বাইরে যাবেন না। গরম পানির ভাপ নেয়া, গরম পানি খাওয়ার মতো বিষয়গুলো যত্ন সহকারে মানার জন্য আমি সবার প্রতি অনুরোধ জানাই।

প্রধানমন্ত্রী বলেন, বাইরে থেকে ভাইরাস নিয়ে এসে নিজের পরিবারের ক্ষতি করবেন না। আমরা যে নির্দেশনাগুলো দিচ্ছি, সেগুলো মানতে হবে। কোয়ারেন্টাইনের বিষয়গুলো মানতে হবে। আপনারা সচেতন হোন, স্বাস্থ্যবিধি মানুন। দেশের অর্থনৈতিক কর্মকাণ্ড আমরা সচল রাখার চেষ্টা চালাচ্ছি।

প্রসঙ্গত করোনায় ক্ষতিগ্রস্তদের সহায়তার আওতায় সাড়ে ৩৬ লাখ পরিবার পাবে নগদ টাকা পাবে। ২ হাজার ৫০০ টাকা করে দেয়া হবে প্রত্যেক পরিবারকে।

-জেডস