ঢাকা, শুক্রবার ০৩, মে ২০২৪ ১:২৫:৫৮ এএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

কোহলি-আনুশকার ফান্ডে লক্ষ্যের চেয়ে বেশি টাকা অনুদান

নিজস্ব প্রতিবেদক

উইমেননিউজ২৪

প্রকাশিত : ০৩:০২ পিএম, ১৪ মে ২০২১ শুক্রবার

কোহলি-আনুশকার ফান্ডে লক্ষ্যের চেয়ে বেশি টাকা অনুদান

কোহলি-আনুশকার ফান্ডে লক্ষ্যের চেয়ে বেশি টাকা অনুদান

করোনার ব্যাপক তাণ্ডবে স্থবির হয়ে পড়েছে ভারত। দেশটিতে তীব্র অক্সিজেনের সংকটে প্রতিদিনই বহু মানুষের মৃত্যু হচ্ছে। দেশের এমন কান্তিলগ্নে মানুষের পাশে দাঁড়াতে তহবিল সংগ্রহের উদ্যোগ নিয়েছিল বিরাট কোহলি ও আনুশকা শর্মা দম্পতি। নিজেদের আয় থেকে দু’কোটি দিয়ে সাত দিনে সাত কোটি টাকা সংগ্রহের উদ্যোগ নিয়েছিল তারা। তবে মাত্র ৫ দিন না পেরোতেই তাদের ফান্ডে ১১ কোটি রুপি জমা হয়েছে।

কোভিডের বিরুদ্ধে লড়াইয়ে #ইনদিসটুগেদার নামে ফান্ড রেইজিং ক্যাম্পেন চালু করেছিল এই দম্পতি। নিজেদের সোশ্যাল মিডিয়ায় শেয়ার করা ক্যাম্পেইন বিষয়ক ভিডিওটিতে তাদের দেশবাসীর কাছে কোভিডের বিরুদ্ধে এই লড়াইয়ের জন্য অর্থ অনুদানের আবেদন করতে শোনা যায়।

বিরাটের এনডোর্স করা মোবাইল ই-স্পোর্টস প্ল্যাটফর্ম এমপিএলের পক্ষ থেকে এমপিএল ফাউন্ডেশন ৫ কোটি রুপি অনুদান দেয়। এ ছাড়া দেশবাসীরাও এই ফান্ডে নিজেদের সামর্থ্য অনুযায়ী অনুদান করেছেন। সব মিলিয়ে ক্যাম্পেনটি নিজের লক্ষ্যমাত্রা ছাড়িয়েছে। এখনও পর্যন্ত ১১ কোটি রুপির বেশি অর্থ সংগ্রহ করে ফেলেছে তারা।

দেশের মানুষের অক্সিজেনের অভাব, হাসপাতালে বেডের অভাব মেটাতেই এমন উদ্যোগ নিয়েছিলেন তারা। এ দম্পতি ছাড়াও শচীন টেন্ডুলকার, ঋষভ পান্থ, পান্ডিয়া ও পাঠান ভ্রাতৃদ্বয়, গৌতম গম্ভীর, শিখর ধাওয়ানের মতো অসংখ্য ক্রিকেটার এগিয়ে এসেছেন কোভিডের বিরুদ্ধে এই লড়াইয়ে মানুষের পাশে দাঁড়ানোর জন্য।