ঢাকা, সোমবার ২৭, সেপ্টেম্বর ২০২১ ২১:৩৬:৫৬ পিএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

জাপার চেয়ারম্যান হতে আগ্রহী নন রওশন এরশাদ

নিজস্ব প্রতিবেদক

উইমেননিউজ২৪

প্রকাশিত : ১২:৪৪ পিএম, ১৫ জুলাই ২০২১ বৃহস্পতিবার

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

প্রয়াত  হুসেইন মুহম্মদ এরশাদের দ্বিতীয় মৃত্যুবার্ষিকীর দোয়া অনুষ্ঠানে তার ছেলে এরিক এরশাদ চাচা গোলাম মুহাম্মদ কাদেরকে বাদ দিয়ে মা রওশন এরশাদকে জাতীয় পার্টির চেয়ারম্যান হিসেবে ঘোষণা দেন। এরশাদের সাবেক স্ত্রী বিদিশা সিদ্দিক ও রাহগীর আল মাহি সাদকে (সাদ এরশাদ) কো-চেয়ারম্যান হিসেবে ঘোষণা দেন।

এ নিয়ে আলোচনা-সমালোচনার মধ্যেই রওশন এরশাদ জানিয়ে দিয়েছেন তিনি দলের চেয়ারম্যান হতে আগ্রহী নন। একইসঙ্গে এরশাদের ভাই জিএম কাদেরের নেতৃত্বে জাতীয় পার্টি ভালো চলছে বলেও মনে করেন তিনি।

দলটির পক্ষ থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এমন দাবি করা হয়েছে।

জাতীয় পার্টির চেয়ারম্যান জি এম কাদেরের প্রেস সেক্রেটারি খন্দকার দেলোয়ার জালালী বুধবার রাত ১১টার দিকে ওই সংবাদ বিজ্ঞপ্তি পাঠিয়েছেন। এতে বলা হয়েছে, জাতীয় পার্টির প্রধান পৃষ্ঠপোষক ও বিরোধীদলীয় নেতা বেগম রওশন এরশাদ এমপি জাতীয় পার্টির চেয়ারম্যান হতে আগ্রহী নন। বুধবার সন্ধ্যায় জাতীয় পার্টির চেয়ারম্যান ও বিরোধী দলীয় উপনেতা গোলাম মোহাম্মদ কাদের এমপির সাথে ফোনালাপে তিনি এ অভিমত ব্যক্ত করেন।

বারিধারায় এরশাদের বাড়িতে তার দ্বিতীয় মৃত্যুবার্ষিকীর দোয়া মাহফিলে বুধবার এরিক দলের নতুন নেতৃত্বের যখন ঘোষণা দেন তখন পাশে ছিলেন বিদিশা এরশাদ। এ সময় পাশ থেকে পিঠ চাপড়ে এরিককে উৎসাহ দেন তার মা বিদিশা সিদ্দিক।

এরিকের এই কমিটি ঘোষণা নিয়ে জাতীয় পার্টির ভেতরে-বাইরে নানা আলোচনা চলছে। ভিন্ন উদ্দেশ্যে তাকে দিয়ে এভাবে কমিটি ঘোষণা করা হয়েছে বলে ধারণা করা হচ্ছে। বিদিশা সিদ্দিক এর নেপথ্যে কাজ করছেন বলে মনে করেন জাতীয় পার্টির নেতারা। অবশ্য এমন উদ্যোগকে আমলে নিচ্ছে না জাতীয় পার্টি।

এদিকে সংবাদ বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, জিএম কাদেরের নেতৃত্বে জাতীয় পার্টি সঠিকভাবেই চলছে বলে রওশন এরশাদ মনে করেন।

অন্যদিকে সংবাদ বিজ্ঞপ্তিতে জাতীয় পার্টির যুগ্ম মহাসচিব রাহাগির আল মাহি সাদ এরশাদের বিষয়ে বলা হয়েছে, তিনি বুধবার দুপুরেই জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদেরকে ফোন করে বলেছেন, বাবার মৃত্যুবার্ষিকীর দোয়ায় শরিক হতে সকালে প্রেসিডেন্ট পার্কে গিয়েছিলেন। এর বাইরে তিনি কোনো কিছুর সঙ্গে ‘সম্পৃক্ত নন’।


-জেডসি