ঢাকা, বৃহস্পতিবার ২৫, এপ্রিল ২০২৪ ২১:২৩:৪৬ পিএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

৭ ফুট ৪ ইঞ্চি! বাস্কেটবল কোর্ট দাপিয়ে বেড়াচ্ছে চীনা মেয়ে

ক্রীড়া ডেস্ক

উইমেননিউজ২৪

প্রকাশিত : ০১:০৭ পিএম, ১৮ জুলাই ২০২১ রবিবার

ছবি: ইন্টারনেট

ছবি: ইন্টারনেট

সকলেই জানে বাস্কেটবল খেলায় খেলোয়াড়দের উচ্চতা অত্যন্ত গুরুত্বপূর্ণ। এই খেলায় খেলোয়াড়দের উচ্চতাই জয়-পরাজয়ের সমীকরণ পাল্টে দিতে পারে। যে দলে বেশি লম্বা খেলোয়াড় থাকে, তারা যে কিছুটা বাড়তি সুবিধা পায়, তা বলে দিতে হয় না। বাস্কেটবল কোর্ট থেকেই এবার ভাইরাল ১৪ বছরের চীনা মেয়ে ঝাং জিউ।

ঝাং জিউ-র উচ্চতা দেখে হতবাক সকলেই। এই কিশোরীর উচ্চতা ৭ ফুট ৪ ইঞ্চি! বাস্কেটবল কোর্টে ঝাং জিউ নামলে তার সামনে একেবারে অসহায় হয়ে পড়ে বিপক্ষ দল।

পূর্ব চীনের শানডং প্রদেশের ঝাং জিউ শুধুমাত্র তার উচ্চতার কারণেই ভাইরাল। সম্প্রতি চীনে আন্ডার ফিফটিন ন্যাশনাল বাস্কেটবল টুর্নামেন্টের একটি ম্যাচে ঝাং জিউ-এর খেলা অনেকেরই পছন্দ হয়েছে। এই টুর্নামেন্টে উচ্চতার ফায়দা তুলে একের পর এক বল বাস্কেট করেন ঝাং জিউ। ম্যাচে দেখা যায়, উলটো দিকের টিম ঝাং জিউয়ের সামনে পুরোপুরি অসহায়।

ম্যাচের ভাষ্যকাররাও ঝাংয়ের উচ্চতা দেখে একেবারে অবাক! এক ধারাভাষ্যকার তাকে বিখ্যাত বাস্কেটবল খেলোয়াড় ইয়াওমিংয়ের সাথেও তুলনা করেন। ইয়াওমিংয়ের উচ্চতা ৭ ফুট ৬ ইঞ্চি। রিপোর্টে বলা হচ্ছে, ঝাং যখন ক্লাস ওয়ানে পড়ত, তখন তার উচ্চতা ছিল ৫ ফুট ২ ইঞ্চি! ক্লাস সিক্সে তার উচ্চতা বেড়ে হয় ৬ ফুট ৯ ইঞ্চি।

ঝাং জিউকে অনেকেই ভবিষ্যতের এক সেরা বাস্কেটবল খেলোয়াড় বলছেন। ঝাং-এর বয়স এখন সবে ১৪ বছর, যে হারে সে লম্বা হচ্ছে, তাতে ১৯-২০ বছরে তার কত উচ্চতা হবে তা নিয়েও উৎসুক রয়েছে জনতা। সূত্র : এই সময়


-জেডসি