ঢাকা, বুধবার ২৪, এপ্রিল ২০২৪ ১৪:৩৬:২৭ পিএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

পোশাক কর্মীদের করোনার টিকা দেয়া শুরু

নিজস্ব প্রতিবেদক

উইমেননিউজ২৪

প্রকাশিত : ০২:০৬ পিএম, ১৮ জুলাই ২০২১ রবিবার

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

দেশের সব পোশাক শ্রমিক-কর্মকর্তাদের করোনাভাইরাস ভ্যাকসিনের আওতায় আনা হচ্ছে। আজ রোববার (১৮ জুলাই) সকালে গাজীপুরের কোনাবাড়ী এলাকার তুসুকা ডেনিম কারখানায় পোশাক শ্রমিকদের দিয়ে আনুষ্ঠানিকভাবে শুরু হয় টিকা প্রদান কার্যক্রম। রেজিস্ট্রেশন ছাড়া শুধু এনআইডি কার্ড দেখিয়েই টিকা নিতে পারছেন শ্রমিকরা।

টিকা কার্যক্রম প্রদান অনুষ্ঠানের উদ্বোধন করেন গাজীপুর সিটি করপোরেশনের মেয়র অ্যাডভোকেট মো. জাহাঙ্গীর আলম।

এসময় গাজীপুরের সিভিল সার্জন ডা. মো. খায়রুজ্জামান জানান, সব পোশাকশ্রমিক-কর্মকর্তাদের টিকার আওতায় আনা হবে। করোনা প্রতিরোধ করার জন্য গাজীপুরে ফেব্রুয়ারি থেকে টিকাদান কর্মসূচি শুরু হয়েছে এবং সেটা অব্যাহত আছে। সারাদেশের গার্মেন্টস ও শিল্প-কলকারখানার শ্রমিকদের টিকাদান কর্মসূচির আওতায় আনার চেষ্টা চলছে।

তিনি বলেন, পোশাকশ্রমিকদের জন্য গার্মেন্টসে গার্মেন্টসে গিয়ে টিকা দিচ্ছি। এ কাজটি করার জন্য আমরা দীর্ঘদিন ধরে আমাদের টিমকে প্রশিক্ষিত করেছি, ভ্যাক্সিনেটরদের প্রশিক্ষিত করেছি। আমাদের সমস্ত প্রস্তুতি সম্পন্ন করেছি।

আমরা গার্মেন্টস কর্মীদের টিকার আওতায় আনব। এরই অংশ হিসেবে আজ চারটি গার্মেন্টসে টিকাদান কর্মসূচি শুরু করেছি। আজ দেয়া হবে ১২ হাজার টিকা। যতক্ষণ এটা শেষ না হয় ততক্ষণ চলবে। আগামীকাল ৮টা গার্মেন্টসের শ্রমিকদের টিকা দেওয়ার কার্যক্রম শুরু করার ইচ্ছা আছে। পর্যাক্রমে সমস্ত গার্মেন্টসকে টিকাদানের আওতায় আনা হবে।

এতে গাজীপুরের সিভিল সার্জন ডা: মোঃ খায়রুজ্জামানের সভাপতিত্বে জেলা প্রশাসক বিজিএমইএ নেতৃবৃন্দ এবং কারখানার মালিকগণ বক্তব্য রাখেন।বেসরকারি সংস্থা কেয়ার বাংলাদেশের সহযোগিতায় প্রথম দিনের চারটি কারখানায় প্রায় ১২ হাজার শ্রমিককে ভ্যাকসিন দেওয়া হবে।


-জেডসি