ঢাকা, বৃহস্পতিবার ২৮, মার্চ ২০২৪ ২৩:১৮:২২ পিএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

বাঁচানো গেল না আগুনে দগ্ধ শিশু রোজাকে

নিজস্ব প্রতিবেদক

উইমেননিউজ২৪

প্রকাশিত : ০১:৩২ পিএম, ১৯ জুলাই ২০২১ সোমবার

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

দক্ষিণ কেরানীগঞ্জের রিভারভিউয়ের বীরভাগইর এলাকায় গ্যাস সিলিন্ডারের লিকেজ থেকে লাগা আগুনে দগ্ধ শিশু রোজা (৩) মারা গেছে। রোববার দিবাগত রাত ১২টার দিকে রাজধানীর শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

রোজার শরীরের ৪৬ শতাংশ দগ্ধ হয়েছিল। আগুন লাগার ওই ঘটনায় একই পরিবারের আরও চারজন দগ্ধ হয়েছেন। তারা হাসপাতালে চিকিৎসাধীন আছেন।

রোজার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন ইনস্টিটিউটের আবাসিক সার্জন ডা. এসএম আইউব হোসেন। তিনি বলেন, সিলিন্ডারের লিকেজ থেকে লাগা আগুনে দগ্ধ অন্যরাও আমাদের এখানে চিকিৎসাধীন।

দগ্ধদের মধ্যে রোজার বাবা রাজু আহমেদের ৩০ শতাংশ, বোন জান্নাতের ২৬ শতাংশ ও রোজার ফুফু শারমিনের ১০ শতাংশ এবং রোজার চাচা হাবিবুর রহমান ৩০ শতাংশ দগ্ধ হয়েছেন।

গত বৃহস্পতিবার সন্ধ্যায় নতুন এলপি গ্যাসের সিলিন্ডার কিনে আনার পর রান্নাঘরে চুলার সংযোগ দেন রাজু। গ্যাস বেরোচ্ছে কি না তা পরীক্ষা করার জন্য ম্যাচ দিয়ে আগুন জ্বালালে রান্নাঘরসহ পুরো ঘরেই আগুন ছড়িয়ে পড়ে। এতে রাজু, তার ২ মেয়ে, বোন ও চাচাতো ভাই দগ্ধ হন। রাত ১০টার দিকে তাদের উদ্ধার করে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের জরুরি বিভাগে ভর্তি করা হয়। অবস্থা বেশি খারাপ হওয়ায় ঘটনার দিনই শিশু রোজাকে আইসিইউতে পাঠানো হয়।


-জেডসি