ঢাকা, মঙ্গলবার ১৬, এপ্রিল ২০২৪ ১৩:২৮:৫০ পিএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

ব্রিটিশ সাংবাদিক সায়মন ড্রিং-এর মৃত্যু, প্রধানমন্ত্রীর শোক

অনলাইন ডেস্ক

উইমেননিউজ২৪

প্রকাশিত : ১০:১০ পিএম, ২০ জুলাই ২০২১ মঙ্গলবার

ফাইল ছবি।

ফাইল ছবি।

বাংলাদেশের অকৃত্রিম বন্ধু ব্রিটিশ সাংবাদিক সায়মন ড্রিং মারা গেছেন। গত শুক্রবার রুমানিয়ার একটি হাসপাতালে অস্ত্রোপচারের সময় তিনি মৃত্যুবরণ করেন। সায়মন ড্রিংয়ের আত্মীয় ক্রিস বার্লাস মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন। সায়মন ড্রিং-এর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 

রয়টার্স, টেলিগ্রাফ ও  বিবিসির হয়ে সাইমন ড্রিং দীর্ঘ দিন কাজ করেছে বৈদেশিক সংবাদদাতা, টেলিভিশন উপস্থাপক এবং তথ্যচিত্র নির্মাতা হিসেবে। তার বয়স হয়েছিল ৭৬ বছর।

প্রসঙ্গত, ১৯৭১ সালে পাকিস্তানি বাহিনীর নিধনযজ্ঞের খবর সারা বিশ্বের কাছে পৌঁছে দিয়েছিলেন তিনি। তাই মুক্তিযুদ্ধের সময় অসাধারণ ভূমিকার জন্য এই সাংবাদিকের প্রতি আজ পুরো বাংলাদেশ কৃতজ্ঞ।

আজ মঙ্গলবার এক শোক বার্তায় প্রধানমন্ত্রী মহান মুক্তিযুদ্ধে সাংবাদিক সায়মন ড্রিং-এর সাহসী অবদানের কথা উল্লেখ করে বলেন, ১৯৭১ সালের ২৫ মার্চের কালরাতে পাকিস্তানী হানাদার বাহিনীর ভয়াবহ গণহত্যার তথ্য ও প্রতিবেদন তিনি বিশ্ববাসীর সামনে তুলে ধরেন।

শেখ হাসিনা আরো বলেন,  মুক্তিযুদ্ধের স্বপক্ষে আন্তর্জাতিক অঙ্গনে জনমত সৃষ্টিতে তিনি ভূমিকা রেখেছেন এবং স্বাধীন বাংলাদেশে গণমাধ্যমের বিকাশে ও দেশের প্রথম বেসরকারি টেলিভিশন চ্যানেল একুশে টিভি'র পরিচালনাতেও তাঁর অবদান রয়েছে।

প্রধানমন্ত্রী তাঁর বিদেহী  আত্মার শান্তি কামনা করেন এবং প্রয়াতের শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।