ঢাকা, রবিবার ২৬, সেপ্টেম্বর ২০২১ ৯:৪৬:৪৬ এএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

ঈদের নামাজে মহামারি থেকে মুক্তি চেয়ে মোনাজাত

নিজস্ব প্রতিবেদক

উইমেননিউজ২৪

প্রকাশিত : ১১:০০ এএম, ২১ জুলাই ২০২১ বুধবার

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

বায়তুল মোকাররম জাতীয় মসজিদে ঈদুল আজহার নামাজের জামাত শেষে করোনাভাইরাস মহামারি থেকে মুক্তি ও বিশ্ব মুসলিম উম্মাহর কল্যাণ কামনা করে বিশেষ দোয়া ও মুনাজাত করা হয়েছে। এ সময় মুসল্লিরা দু'চোখের পানি ফেলে মহান আল্লাহ তায়ালার কাছে দোয়া করেন।

বুধবার সকাল ৭টায় জাতীয় মসজিদে ঈদুল আজহার প্রথম জামাত অনুষ্ঠিত হয়। ঈদের দুই রাকাত নামাজের পর অনুষ্ঠিত হয় খুতবা। এরপর দোয়া মুনাজাতে অংশ নেন মুসুল্লিরা।

ঈদের প্রধান জামাতে ইমামতি করেন বায়তুল মোকাররম জাতীয় মসজিদের সিনিয়র পেশ ইমাম হাফেজ মুফতি মাওলানা মিজানুর রহমান। মুকাব্বির হিসেবে ছিলেন মসজিদের মুয়াজ্জিন মো: আতাউর রহমান।

ঈদের জামাত শে‌ষে বি‌শেষ দোয়া ও মুনাজাতে মুফতি মিজানুর রহমান ব‌লেন, ‘হে আল্লাহ আপনি আমাদের সব মুসলিম উম্মাহকে মাফ করে দিন। বাংলাদেশসহ মুসলিম উম্মাহকে হেফাজত করুন। বিশ্বমানবতাকে রক্ষা করুন। কঠিন এ করোনা মহামারি পরিস্থিতিতে আমাদের সবাইকে রক্ষা করুন মাওলা। আপনার খাস রহমত নাজিল করুন।’

মুনাজাতে করোনা মহামারি থেকে মুক্ত করে বাংলাদেশসহ পুরো বিশ্বে স্বাভাবিক পরিস্থিতি সৃষ্টির জন্য আল্লাহর কাছে সাহায্য চান ধর্মপ্রাণ মুসলমানরা। এ সময় 'আমিন আমিন' ধ্বনিতে মুখরিত হয় জাতীয় মসজিদ।

জাতীয় মসজিদে প্রথম জামাতে অংশ নেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশেনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস ও ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) ড. মো: মুশফিকুর রহমান।

এদিকে সার্বিক নিরাপত্তা নিশ্চিতে জাতীয় মসজিদ এলাকা ও মসজিদের প্রতিটি গেটে পুলিশি তল্লাশি ছিল।

এছাড়াও রাজধানীর বিভিন্ন এলাকার মসজিদে ঈদুল আজহার নামাজের পর বিশেষ দোয়া ও মুনাজাতে করোনা মহামারী থেকে মুক্তি এবং মুসলিম উম্মাহর কল্যাণ ও সমৃদ্ধি কামনা  করা হয়।


-জেডসি