ঢাকা, সোমবার ২৭, সেপ্টেম্বর ২০২১ ২২:০২:৩৪ পিএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

মেঘলা আকাশসহ থেমে থেমে বৃষ্টির সম্ভাবনা

নিজস্ব প্রতিবেদক

উইমেননিউজ২৪

প্রকাশিত : ১১:৩৪ এএম, ২১ জুলাই ২০২১ বুধবার

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

আবহাওয়া অধিদপ্তর আগেই জানিয়েছিল পবিত্র ঈদুল আজহার দিনে বৃষ্টি হতে পারে। আজ বুধবার সকাল থেকে রাজধানীসহ সারাদেশে মেঘলা আকাশ। সারাদিন সূর্যের দেখা নাও মিলতে পারে। মাঝে মধ্যে হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি হতে পারে।

আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ মো. হাফিজুর রহমান বলেন, সকাল থেকেই ঢাকার আকাশ আংশিক মেঘলা রয়েছে। বেশি বৃষ্টিপাতের সম্ভাবনা না থাকলেও মাঝে মধ্যে কোথাও কোথাও হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি হতে পারে। যদিও দীর্ঘসময় ধরে বৃষ্টির সম্ভাবনা নেই। তবে আগামী কয়েকদিনে বৃষ্টিপাতের প্রবণতা বাড়তে পারে।

আজ বুধবার সন্ধ্যা ৬টা পর্যন্ত আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, ময়মনসিংহ, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং রংপুর, রাজশাহী, ঢাকা, খুলনা, বরিশাল বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

আগামী পাঁচদিনের আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টিপাতের প্রবণতা বাড়তে পারে। আগামী দুইদিনের মধ্যে উত্তর পশ্চিম বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় একটি লঘুচাপ বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

আবহাওয়ার সিনপটিক অবস্থায় বলা হয়েছে, মৌসুমী বায়ুর অক্ষের বর্ধিতাংশ ভারতের রাজস্থান, হরিয়ানা, উত্তর প্রদেশ, বিহার, গাঙ্গেয় পশ্চিমবঙ্গ ও বাংলাদেশের মধ্যাঞ্চল হয়ে আসাম পর্যন্ত বিস্তৃত রয়েছে। এর একটি বর্ধিতাংশ উত্তর বঙ্গোসাগরে অবস্থান করছে। গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি বৃষ্টিপাত হয়েছে রাজশাহীতে ১১২ মিলিমিটার এবং সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৪ দশমিক মিলিমিটার।


-জেডসি