ঢাকা, শনিবার ২০, এপ্রিল ২০২৪ ১৫:১১:২১ পিএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

ভাষা সৈনিক সমেলা রহমানের ইন্তেকাল

বাসস

উইমেননিউজ২৪

প্রকাশিত : ১১:০৭ পিএম, ২২ জুলাই ২০২১ বৃহস্পতিবার

ভাষা সৈনিক সমেলা রহমানের ইন্তেকাল

ভাষা সৈনিক সমেলা রহমানের ইন্তেকাল

করোনায় থেমে গেলো ভাষা সৈনিক সমেলা রহমানের (৮৩) জীবন। আজ বৃহস্পতিবার বেলা ১১টার দিকে নীলফামারী জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয় (ইন্না লিল্লাাহি...রাজিউন)। 
ভাষা সংগ্রামী সমেলা রহমান ১৯৫২ সালে ছিলেন নীলফামারী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির ছাত্রী। সে সময়ে পর্দার শৃঙ্খল ভেঙ্গে নীলফামারীর ভাষা আন্দোলনে প্রেক্ষাপটে অনন্য অবদান রাখেন তিনি। 
মৃত্যুকালে তিনি চার মেয়ে তিন ছেলে রেখে গেছেন। আজ  বাদ আছর শহরের কেন্দ্রীয় কবরস্থানে তার নামাজে জানাজা শেষে সেখানে দাফন সম্পন্ন হয়।
মরহুমার ছোট ছেলে সুমন রহমান জানান, বার্ধক্যজনিত নানা সমস্যায় ভুগছিলেন তার মা। ৭ জুলাই অসুস্থতা বোধ করলে র‌্যাপিট এন্টিজেন টেস্টে করোনা ধরা পরে। বাড়িতে রেখে তার চিকিৎসা চলছিল। ১৩ জুলাই অবস্থার অবনতি হলে নীলফামারী জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় আজ মারা যান।
তার মৃত্যুতে শোক প্রকাশ করেছেন সংসদ সদস্য আসাদুজ্জামান নুর, জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা জয়নাল আবেদীন, জেলা আওয়ামী লীগের সভাপতি দেওয়ান কামাল আহমেদ, সাধারণ সম্পাদক মমতাজুল হক প্রমুখ।
তিনি জেলা শহরের শাহীপাড়ার বাসিন্দা, ভাষা সৈনিক প্রয়াত সঙ্গীত শিল্পী ওয়ালিউর রহমানের সহধর্মিনী ও নাট্য অভিনেত্রী সাহানা সুমীর মা।