ঢাকা, বৃহস্পতিবার ২৫, এপ্রিল ২০২৪ ১:২৩:৪২ এএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

স্বাস্থ্য পরীক্ষার জন্য আজ হাসপাতালে যাবেন খালেদা জিয়া

নিজস্ব প্রতিবেদক

উইমেননিউজ২৪

প্রকাশিত : ১১:৪৯ এএম, ১২ অক্টোবর ২০২১ মঙ্গলবার

ফাইল ছবি

ফাইল ছবি

স্বাস্থ্য পরীক্ষার ফলোআপ করাতে রাজধানীর এভার কেয়ার (সাবেক অ্যাপোলো) হাসপাতালে যাবেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া।

মঙ্গলবার (১২ অক্টোবর) বিকেল ৩টার দিকে তিনি হাসপাতালে যাবেন। বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইং সদস্য শায়রুল কবির খান এ তথ্য জানান।

শায়রুল কবির খান, এমনিতে ম্যাডামের শারীরিক অবস্থা ভালো আছে। কোনো সমস্যা নেই। উনি যেহেতু করোনায় আক্রান্ত হয়ে দীর্ঘদিন চিকিৎসা নিয়েছিলেন, তখন অনেকগুলো পরীক্ষা-নীরিক্ষা করা হয়েছিল। আজকে সেইগুলোর ফলোআপ করাতে উনাকে হাসপাতালে নেওয়া হচ্ছে।

খালেদা জিয়ার সঙ্গে হাসপাতালে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, তার ব্যক্তিগত চিকিৎসক ডা. জাহিদ হোসেন, ডা. আল মামুনের থাকার কথা রয়েছে বলে জানা গেছে।

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে চলতি বছরের ২৭ এপ্রিল রাজধানীর এভারকেয়ার হাসপাতালে ভর্তি হন খালেদা জিয়া। সেখানে ৫৪ দিন চিকিৎসা শেষে গত ১৯ জুন রাতে গুলশানের বাসভবন ফিরোজায় ফেরেন খালেদা জিয়া।

২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতির মামলায় তার পাঁচ বছরের কারাদণ্ড হয়। এরপর প্রথমে পুরান ঢাকার বিশেষ কারাগার ও পরে কারাবন্দি অবস্থায় বিএসএমইউ হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন খালেদা। পরবর্তী সময়ে দেশে করোনার প্রাদুর্ভাব দেখা দিলে খালেদা জিয়ার পরিবারের আবেদনের পরিপ্রেক্ষিতে সরকার নির্বাহী আদেশে তার ছয় মাসের সাজা স্থগিত করে মুক্তি দেয়। এরপর আরও তিন দফায় তার সাজা স্থগিতের মেয়াদ বাড়ায় সরকার।