ঢাকা, মঙ্গলবার ০৭, ডিসেম্বর ২০২১ ১৪:০৪:২৯ পিএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

কারিগরি শিক্ষার মাধ্যমে এগিয়ে যাচ্ছে সরকার: শিক্ষামন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

উইমেননিউজ২৪

প্রকাশিত : ০৮:০৪ পিএম, ১২ অক্টোবর ২০২১ মঙ্গলবার

ফাইল ছবি

ফাইল ছবি

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, কারিগরি শিক্ষার মাধ্যমে রূপকল্প-২০৪১ বাস্তবায়নের দিকে এগিয়ে যাচ্ছে সরকার। চতুর্থ শিল্প বিপ্লবের উপযোগী করতেই শিক্ষাক্রম প্রণয়ন ও বাস্তবায়নের উদ্যোগ নেয়া হয়েছে। পরিবর্তিত শিক্ষাক্রমের লক্ষ্য অর্জনে হাতে কলমে শিক্ষায় ল্যাবরেটরি গুরুত্বপূর্ণ অবদান রাখবে।

মঙ্গলবার যশোর পলিটেকনিক ইনস্টিটিউটে ‘নাহিদা জাহেদী ল্যাবরেটরি ভবন’ নির্মাণ কাজের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি যুক্ত হয়ে তিনি এসব কথা বলেন।

দীপু মনি বলেন, এই ল্যাবরেটরি শিক্ষার্থীদের বাস্তব জ্ঞান ও কর্মসংস্থানের উপযোগী দক্ষতা অর্জনে সহায়তা করবে। জাহেদী ফাউন্ডেশনের নিজস্ব অর্থায়নে ল্যাবরেটরি নির্মাণ দেশের উন্নয়নে সহায়তার একটি অনন্য উদ্যোগ হিসেবে আখ্যায়িত করে তিনি বলেন, দেশের বিত্তবানদের এ ধরনের জাতিগঠনমূলক মহতী কাজে এগিয়ে আসতে হবে।

প্রসঙ্গত, জাহেদী ফাউন্ডেশন যশোর পলিটেকনিক ইনস্টিটিউটে পরিবেশবান্ধব ছয়তলা ভবন নির্মাণ করবে। যেখানে ১২টি আধুনিক সুবিধা সংবলিত ল্যাবরেটরি থাকবে। আগামী ০৬(ছয়) মাসের মধ্যে এটির নির্মাণ কাজ শেষ হবে। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে যশোর-৩ আসনের সংসদ সদস্য জনাব কাজী নাবিল আহমেদ, শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের সচিব মো. আমিনুল ইসলাম খান, কারিগরি শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক ড. মো. হেলাল উদ্দিন এনডিসি এবং জাহেদী ফাঊন্ডেশনের নির্বাহী পরিচালক নাসের শাহরিয়ার জাহেদী বক্তব্য রাখেন।