ঢাকা, শুক্রবার ০৩, মে ২০২৪ ১৪:৩৮:৫৭ পিএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

দেশে করোনায় আরও ২ জনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক

উইমেননিউজ২৪

প্রকাশিত : ১০:১০ পিএম, ২৭ নভেম্বর ২০২১ শনিবার

দেশে করোনায় আরও ২ জনের মৃত্যু

দেশে করোনায় আরও ২ জনের মৃত্যু

দেশে গত ২৪ ঘন্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ২ জন মারা গেছে। আগের দিনে মারা গিয়েছিল ৩ জন। দেশে করোনায় এ পযর্ন্ত মারা গেছে ২৭ হাজার ৯৭৫ জন। মৃত্যুর হার ১ দশমিক ৭৮ শতাংশ।
স্বাস্থ্য অধিদপ্তরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে আজ শনিবার এ তথ্য জানানো হয়।  
আজ ঢাকা বিভাগেই ২ জন মারা গেছে। চট্টগ্রাম, রাজশাহী, খুলনা বরিশাল, সিলেট, রংপুর ও ময়মনসিংহ বিভাগে আজ করোনা আক্রান্ত হয়ে কেউ মারা যায়নি। 
এদিকে, আজ ১৩ হাজার ৪৬২ জনের নমুনা পরীক্ষায় নতুন রোগী শনাক্ত হয়েছে ১৫৫ জন। গতকাল ১৬ হাজার ৯১৬ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছিল ২৩৯ জন। গতকালের চেয়ে আজ শনাক্তের হার কমেছে দশমিক ২৬ শতাংশ। গতকাল এই ভাইরাসে শনাক্তের হার ছিল ১ দশমিক ৪১ শতাংশ। আজ কমে হয়েছে ১ দশমিক ১৫ শতাংশ।
সংশ্লিষ্ট সূত্র জানায়, দেশে এ পর্যন্ত ১ কোটি ৮ লাখ ৩২ হাজার ২৪৭ জনের নমুনা পরীক্ষায় মোট শনাক্ত হয়েছে ১৫ লাখ ৭৫ হাজার ৫৭৯ জন। মোট শনাক্তের হার ১৪ দশমিক ৫৫ শতাংশ।
এদিকে রাজধানীসহ ঢাকা জেলায় ২৪ ঘন্টায় ৮ হাজার ৬২৯ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছে ১১১ জন। শনাক্তের হার ১ দশমিক ২৮ শতাংশ। গতকাল এ হার ছিল ১ দশমিক ৪৯ শতাংশ। এই জেলায় গত ২৪ ঘন্টায় ২ জন মারা গেছে। তবে গতকাল এখানে কেউ মারা যায়নি। 
স্বাস্থ্য অধিদপ্তরের বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘন্টায় হাসপাতাল এবং বাসায় মিলিয়ে সুস্থ হয়েছেন ১৮৮ জন। সুস্থতার হার ৯৭ দশমিক ৭৪ শতাংশ। গতকালও সুস্থতার হার ছিল ৯৭ দশমিক ৭৪ শতাংশ। দেশে এ পর্যন্ত সুস্থ হয়েছে ১৫ লাখ ৪০ হাজার ১৮ জন।