ঢাকা, শনিবার ২৭, এপ্রিল ২০২৪ ৭:২০:২৬ এএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

ফরিদগঞ্জে স্কুুলছাত্রীকে দলবদ্ধ ধর্ষণের ঘটনায় উদ্বেগ

নিজস্ব প্রতিবেদক

উইমেননিউজ২৪

প্রকাশিত : ১০:২৬ পিএম, ১১ জানুয়ারি ২০২২ মঙ্গলবার

ফাইল ছবি

ফাইল ছবি

চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলার গুপ্টি পূর্ব ইউনিয়নে স্কুল থেকে ফেরার পথে স্কুুলছাত্রী জোরপূর্বক তুলে নিয়ে দলবদ্ধ ধর্ষণ ও ধর্ষণের ভিডিও ধারনের ঘটনায় গভীর উদ্বেগ ও ক্ষোভ প্রকাশ করেছে নারীবাদি সংগঠন বাংলাদেশ মহিলা পরিষদ। পাশাপাশি জড়িতদের দ্রুত গ্রেফতার করে যথাযথ শাস্তির দাবিও জানিয়েছে সংগঠনটি।

মঙ্গলবার গণমাধ্যমে পাঠানো সংগঠনটির সাধারণ সম্পাদক মালেকা বানু স্বাক্ষরিত বিবৃতিতে এ দাবি জানানো হয়েছে।

বিবৃতিতে মঙ্গলবারের বিভিন্ন দৈনিকে প্রকাশিত সংবাদের বরাতে বলা হয়, গত রবিবার (৯ জানুয়ারি) ফরিদগঞ্জ উপজেলার দশম শ্রেণির স্কুুলছাত্রী আষ্টামহামায়া পাঠশালা নামের স্কুল থেকে বাড়ি ফেরার সময় এলাকার চিহ্নিত বখাটে শিমুল মিজি (২৪), ইজাজ হোসেন (২৩) ও সাব্বির হোসেন (২৪) স্কুলছাত্রীকে জোরপূর্বক তুলে নেয় পাশের ভোটাল গ্রামের একটি বাড়িতে নিয়ে গেলে লিপি বেগম (৩২) নামের এক নারী সেখানে তাঁদের আশ্রয় দেয়। পরে শিমুলসহ তার সহযোগীরা অস্ত্রের মুখে ওই স্কুলছাত্রীকে ধর্ষণ করে ও ধর্ষণের ভিডিও ধারণ করে। এ ঘটনা কাউকে জানালে স্কুলছাত্রীকে ধর্ষণের ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেওয়ার হুমকি দেয়। এ ঘটনায় ফরিদগঞ্জ থানায় মামলা দায়ের হয়েছে।

বিবৃতিতে উদ্বেগ প্রকাশ করে বলা হয়, বর্তমানে বাসস্থান, রাস্তা-ঘাট, গণপরিবহণসহ সর্বত্র নারী ও শিশু নির্যাতনের ঘটনা বৃদ্ধি পেয়েছে। ফলে নারী ও শিশুর নিরাপত্তা চরমভাবে বিঘ্নিত হচ্ছে এবং নারী ও শিশুর জীবন যাপন ও স্বাধীন চলাচল অনিশ্চিত হয়ে পড়ছে।

বিবৃতিতে ঘটনায় জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থাগ্রহণসহ দ্রুত গ্রেফতার ও যথাযথ শাস্তির দাবি জানানো হয়েছে। একইসাথে নির্যাতনের শিকার স্কুলছাত্রীর সুচিকিৎসাসহ তার ও তার পরিবারের সদস্যদের নিরাপত্তা নিশ্চিকরণের দাবি জানানো হয়েছে। সেইসাথে নারী ও কন্যার প্রতি সহিংসতা প্রতিরোধ এবং সামাজিক অবক্ষয়ের বিরুদ্ধে সারাদেশে সামাজিক প্রতিরোধ গড়ে তোলার আহ্বান জানানো হয়েছে।