ঢাকা, বৃহস্পতিবার ০২, মে ২০২৪ ৪:০১:৩০ এএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

নারীদের আইপিএলে সালমার সঙ্গী সুপ্তা

অনলাইন ডেস্ক

উইমেননিউজ২৪

প্রকাশিত : ০৯:২১ পিএম, ১২ মে ২০২২ বৃহস্পতিবার

ফাইল ছবি

ফাইল ছবি

উইমেন্স টি-টোয়েন্টি চ্যালেঞ্জ বা নারীদের আইপিএলের এবারের আসরে বাংলাদেশ থেকে সুযোগ পেয়েছেন দুই নারী ক্রিকেটার। প্রথমে সালমা খাতুন সুযোগ পেলেও এবার তাঁর সঙ্গী হচ্ছেন শারমিন আক্তার সুপ্তা।

সুপ্তাকে চেয়ে বিসিবির কাছে আবেদন করেছিল ভারতীয় ক্রিকেট বোর্ড। নারীদের আন্তর্জাতিক ব্যস্ততা না থাকায় দুজনকেই অনাপত্তিপত্র দিয়েছে বিসিবি।

আজকের পত্রিকা অনলাইনের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন
আগামী ২৩ থেকে ২৮ মে পর্যন্ত ভারতের পুনেতে অনুষ্ঠিত হবে উইমেন্স টি-টোয়েন্টি চ্যালেঞ্জের এবারের টুর্নামেন্ট। এতে অংশ নিচ্ছে যথারীতি তিনটি দল—সুপারনোভাস, ট্রেইলব্লেজার্স ও ভেলোসিটি।

আগের টুর্নামেন্টে সালমা খেলেছিলেন ট্রেইলব্লেজার্সের হয়ে। এবার অবশ্য দল বাছাই করে দেবে ভারতীয় ক্রিকেট বোর্ড। সুপ্তার দলের নামও তাই নিশ্চিত নয়। বিসিবির নারী বিভাগের ম্যানেজার তৌহিদ মাহমুদ আজকের পত্রিকাকে এসব তথ্য নিশ্চিত করেন। তিনি বলেছেন, ‘এটা তো (আইপিএলে খেলা) আমাদের জন্যও ভালো। নারী ক্রিকেটারদের জন্য ভালো সুযোগ। আমরা ওদের খেলার অনুমতি দিয়ে দিয়েছি।’

২০১৮ সালে মাত্র দুই দল নিয়ে টুর্নামেন্টটি যাত্রা শুরু করে। পরের আসরেই অবশ্য আরও একটি দল বাড়ানো হয়। এখন পর্যন্ত হওয়া তিন আসরের প্রথম দুটিই জিতেছে সুপারনোভাস, সর্বশেষবার চ্যাম্পিয়ন হয়েছিল ট্রেইলব্লেজার্স।