ঢাকা, বৃহস্পতিবার ২৫, এপ্রিল ২০২৪ ৩:০৯:০২ এএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

নাদিয়া শারমিনের বাড়িতে দুর্বৃত্তদের হামলা, ডিআরইউ’র নিন্দা

নিজস্ব প্রতিবেদকঃ

উইমেননিউজ২৪

প্রকাশিত : ০৭:১৪ পিএম, ১৪ মার্চ ২০২৩ মঙ্গলবার

সংগৃহীত ছবি

সংগৃহীত ছবি

ঢাকা রিপোর্টার্স ইউনিটি’র (ডিআরইউ) সাবেক সাংস্কৃতিক সম্পাদক ও একাত্তর টিভির জ্যেষ্ঠ প্রতিবেদক নাদিয়া শারমিনের পৈতৃক বাড়িতে দু'দফা হামলা ও অগ্নিসংযোগের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে ডিআরইউ। 

এ ঘটনায় আজ সোমবার (১৩ মার্চ) এক বিবৃতিতে ডিআরইউ’র কার্যনির্বাহী কমিটির পক্ষে সভাপতি মুরসালিন নোমানী এবং সাধারণ সম্পাদক মাইনুল হাসান সোহেল আইনশৃঙ্খলাবাহিনীকে এই ঘটনার সুষ্ঠু তদন্ত করে জড়িতদের বিরুদ্ধে দ্রুত যথাযথ ব্যবস্থা গ্রহণের জন্য আহ্বান জানান।

নাদিয়া শারমিন জানান, বাগেরহাট রণবিজয়পুরে তাদের পৈতৃক বাড়িতে দু'দফা হামলা চালায় দুর্বৃত্তরা। শনিবার সকালে প্রথম দফা হামলা চালায় স্থানীয় আনোয়ার ও তার দলবল। তাদের হামলায় আহত হন বাড়ির কেয়ারটেকার ইউনুস শেখ। এ ব্যাপারে বাগেরহাট সদর থানায় মামলা করা হয়। এতে ক্ষুব্ধ হয়ে পরদিন রবিবার ভোরে আবারো হামলা চালিয়ে ঘরে আগুন ধরিয়ে দেয়। অথচ পুলিশের কোনো তৎপরতা নেই।

তিনি বলেন, মামলার পর দুদিন চলে গেলেও এবং এর মধ্যে বাদীর ঘরে আগুন লাগিয়ে দিলেও পুলিশ  আসামিকে গ্রেফতার করছে না । আসামিরা উল্টো থানায় গিয়ে তদবিরে ব্যস্ত থাকতে দেখা গেছে। সেই তদবিরে থানা থেকে মামলার নথি পর্যন্ত পাঠানো হয়নি আদালতে। বরং সুযোগ করে দেয়া হয়েছে আরও সময় নিয়ে জামিন আবেদন করার প্রস্তুতি নেয়ার। অন্যদিকে বাদী এবং তার পরিবারকে ক্রমাগত হত্যার হুমকি দিয়ে যাচ্ছে আসামিরা।