ঢাকা, রবিবার ১৯, মে ২০২৪ ১৪:০২:০৭ পিএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

বাংলাদেশ-ভারত দু-দেশের মৈত্রীর বন্ধন সমৃদ্ধ হোক

নিজস্ব প্রতিবেদক

উইমেননিউজ২৪

প্রকাশিত : ০৯:১১ পিএম, ১৬ মে ২০২৩ মঙ্গলবার

সংগৃহীত ছবি

সংগৃহীত ছবি

সাহিত্য ও সংস্কৃতি সম্মেলন,আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে জাতীয় প্রেসক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমিন বলেন, এপার বাংলা ওপার বাংলা দুই বাংলার সাহিত্য সংস্কৃতি আরো উত্তোরউত্তর সমৃদ্ধ হবে।

মঙ্গলবার (১৬ মে) জাতীয় প্রেসক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে বিশ্ব বঙ্গ সাহিত্য ও সংস্কৃতি সম্মেলনে তিনি এসব কথা বলেন।
প্রেসক্লাবের সভাপতি লেখক সাংবাদিক ফরিদা ইয়াসমিন বিশ্ব বঙ্গ সাহিত্য ও সংস্কৃতি সম্মেলন, আলোচনা সভার আয়োজকদের তিনি অভিনন্দন জানান। 
তিনি সমাজে পিছিয়ে পরা জাতিসত্বা সংস্কৃতিসহ হারিয়ে যাওয়া বাংলার সংস্কৃতি নিয়ে সংগঠন কাজ করছেন, এবং সমাজের সামনে তুলে ধরার প্রয়াসকে তিনি অভিনন্দন জানান বিশ্ব বঙ্গ সাহিত্য ও সংস্কৃতি সম্মেলনের আয়োজকদের।

এসময়ে বিশ্ব বঙ্গ সাহিত্য ও সংস্কৃতি সম্মেলন আলোচনা সভার সভাপতি, ড. রাধা কান্ত সরকার বলেন, ভারত-বাংলাদেশের তত্ত্বাবধানে বিশ্ব বঙ্গ সাহিত্য ও সংস্কৃতি আমাদের বন্ধন  ‘আঞ্চলিক মৈত্রী সম্মেলন’।
তিনি বলেন, বিলুপ্তপ্রায় বঙ্গ সংস্কৃতি পুনঃউদ্ধার করাই এই সম্মেলনের অন্যতম লক্ষ্য। বাংলা ভাষাভাষি যতো দেশ রয়েছে প্রতিটি দেশের হারিয়ে যাওয়া সংস্কৃতি ভাষা নিয়েই কাজ করছে আমাদের এই সংগঠন। 
এসময়ে সিনিয়র সাংবাদিক আব্দুল বারীর উপস্থাপনায় উদ্বোধনী সংগীতের মধ্য দিয়ে অনুষ্ঠানের শুভ সুচনা করেন, সিবানী দাস।
বক্তব্য রাখেন, সাংবাদিক কবি মাহমুদ হাফিজ, সাবেক ডিআইজি আমির খসরুসহ দুই বাংলার বিশিষ্ঠ  কবি সাহিত্যিক। অনুষ্ঠান শেষে  ক্ষুদে ক্ষুদে শিল্পীরা এক মনোজ্ঞ সাংস্কৃতিক  অনুষ্ঠান পরিবেশন করেন।