ঢাকা, শনিবার ২৭, জুলাই ২০২৪ ১১:০১:৪৪ এএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

ফের বেড়েছে স্বর্ণের দাম, ইতিহাসে সর্বোচ্চ

অনলাইন ডেস্ক

উইমেননিউজ২৪

প্রকাশিত : ০৮:০৩ পিএম, ১৮ নভেম্বর ২০২৩ শনিবার

ফাইল ছবি।

ফাইল ছবি।

দেশের বাজারে আরেক দফা বেড়েছে স্বর্ণের দাম। সব থেকে ভালো মানের বা ২২ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণের দাম ১ হাজার ৭৫০ টাকা বাড়িয়ে নতুন দাম নির্ধারণ করা হয়েছে। এতে ভালো মানের প্রতি ভরি স্বর্ণের দাম হয়েছে ১ লাখ ৬ হাজার ৩৭৬ টাকা। দেশের বাজারে স্বর্ণের দামে এটি রেকর্ড।

আজ শনিবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে স্বর্ণের দাম বাড়ার কথা জানিয়েছে বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস)। আগামীকাল রবিববার থেকে এই দাম কার্যকর করা হবে। স্থানীয় বাজারে তেজাবী স্বর্ণের দাম বাড়ায় সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানায় তারা।

নতুন মূল্য অনুযায়ী, ২১ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণের দাম ১ হাজার ৬৩৩ টাকা বাড়িয়ে ১ লাখ ১ হাজার ৫৩৫ টাকা নির্ধারণ করা হয়েছে। ১৮ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণের দাম ১ হাজার ৩৯৯ টাকা বাড়িয়ে ৮৭ হাজার ১৩ টাকা নির্ধারণ করা হয়েছে। আর সনাতন পদ্ধতির প্রতি ভরি স্বর্ণের দাম ১ হাজার ২২৫ টাকা বাড়িয়ে ৭২ হাজার ৫৫০ টাকা নির্ধারণ করা হয়েছে।

স্বর্ণের দাম বাড়ানো হলেও অপরিবর্তিত রয়েছে রুপার দাম। ২২ ক্যারেটের প্রতি ভরি রুপার ১ হাজার ৭১৫ টাকা, ২১ ক্যারেটের প্রতি রুপা ১ হাজার ৬৩৩ টাকা, ১৮ ক্যারেটের প্রতি রুপা ১ হাজার ৪০০ টাকা এবং সনাতন পদ্ধতির প্রতি ভরি রুপা ১ হাজার ৫০ টাকা নির্ধারণ করা হয়েছে।

এর আগে গত ৬ নভেম্বর স্বর্ণের দাম বাড়ানো হয়। তখন ২২ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণের দাম ১ হাজার ৭৫০ টাকা বাড়িয়ে ১ লাখ ৪ হাজার ৬২৬ টাকা, ২১ ক্যারেটের প্রতি ভরি সোনার দাম ১ হাজার ৬৯১ টাকা বাড়িয়ে ৯৯ হাজার ৯০২ টাকা, ১৮ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণের দাম ১ হাজার ৪০০ টাকা বাড়িয়ে ৮৫ হাজার ৬১৪ টাকা এবং সনাতন পদ্ধতির প্রতি ভরি স্বর্ণের দাম ১ হাজার ১৬৬ টাকা বাড়িয়ে ৭১ হাজার ৩২৫ টাকা নির্ধারণ করা হয়।